বাজেটে শেয়ারবাজারের জন্য যা দেয়া হয়েছে, তা পৃথিবীর কোথাও দেয়নি : অর্থমন্ত্রী

বাজেটে শেয়ারবাজারের জন্য যা দেয়া হয়েছে, তা পৃথিবীর কোথাও দেয়নি : অর্থমন্ত্রী
পৃথিবীর অন্যান্য দেশের চাইতে বাংলাদেশের শেয়ারবাজারে বেশি সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

শুক্রবার (১২ জুন) বিকালে প্রস্তাবিত বাজেটোত্তর অনলাইন সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন।

তিনি বলেন, বাজেটে শেয়ারবাজারের জন্য এবার অনেক কিছু নতুন আছে। আগে যেটা ছিল, সেটার পরিধি বাড়ানো হয়েছে, গভীরতা বাড়ানো হয়েছে। যেগুলো ছিল না, সেগুলো যুক্ত করা হয়েছে।

শেয়ারবাজার নিয়ে আরও ভালোভাবে বিশ্লেষণের প্রয়োজন আছে মন্তব্য করে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, শুধু করোনার কারণেই শেয়ারবাজারে দরপতন হচ্ছে তা নয়। আরও আগে থেকে বাজারের এ অবস্থা। এগুলো আরও বিশ্লেষণ দরকার। আরও বিষদভাবে ভেতরে যাওয়া দরকার, কেন এমন হয়। অর্থনীতি ভালো হলে শেয়ারবাজার ভালো হবে। আমরা অর্থনীতি ভালো করার পদক্ষেপ নিচ্ছি।

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান রুবাইয়াত-উল-ইসলামকে নিয়ে আশাবাদ ব্যক্ত করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, আমরা নতুন কমিশন পেয়েছি। আমি মনে করি, শেয়ারবাজারের আগের যে অবস্থা ছিল, সেটা থেকে বেরিয়ে আসবে। শেয়ারবাজারে এখন ভালো ভালো শেয়ার আসবে। সরকারি শেয়ারও বাজারে নিয়ে আসব।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত