বিএমডি ও পিআইইসিইটি ইনফরমেশন টেকনোলজির মধ্যে চুক্তি সই

বিএমডি ও পিআইইসিইটি ইনফরমেশন টেকনোলজির মধ্যে চুক্তি সই

বাংলাদেশ মেটেরিওলজিক্যাল ডিপার্টমেন্টের (বিএমডি) সাথে চায়নাভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান পিআইইসিইটি ইনফরমেশন টেকনোলজি কোম্পানি লিমিটেডের মধ্যে "স্ট্রেঞ্জথেনিং মিটিওরোলজিকাল ইনফরমেশন সার্ভিসেস এন্ড আর্লি ওয়ার্নিং সিস্টেম (কম্পোনেন্ট এ )" শীর্ষক একটি প্রকল্প চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।





বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ওয়েদার এন্ড ক্লাইমেট সার্ভিসেস এর আঞ্চলিক প্রকল্পের অধীনে স্বাক্ষরিত এই প্রকল্পের আওতায় পিআইইসিইটি ইনফরমেশন টেকনোলজি কোম্পানি লিমিটেড বাংলাদেশ মেটেরিওলজিক্যাল ডিপার্টমেন্ট (বিএমডি)'র জন্য প্রাকৃতিক খরা এবং অন্যান্য চরম দুর্যোগের আগাম সতর্কতামূলক বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে প্রয়োজনীয় সফটওয়্যার ও সরঞ্জাম তৈরী ও সরবরাহ করবে।





এই উপলক্ষে মঙ্গলবার (২৩ আগস্ট) তারিখে বাংলাদেশ মেটেরিওলজিক্যাল ডিপার্টমেন্ট (বিএমডি)'র কার্যালয়ে এক অনাড়ম্বর চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়।





উল্লেখ্য, পেন্টা গ্লোবাল লিমিটেড বাংলাদেশের অন্যতম নেতৃত্বস্থানীয় প্রযুক্তিভিত্তিক সিস্টেম ইন্টিগ্রেশন ও প্রকল্প সমন্বয়কারী প্রতিষ্ঠান হিসেবে সুপরিচিত।





চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে পিআইইসিইটি ইনফরমেশন টেকনোলজি কোম্পানি লিমিটেডে এর পক্ষে বাংলাদেশে উক্ত প্রতিষ্ঠানের স্থানীয় প্রতিনিধি পেন্টা গ্লোবাল লিমিটেড এর নির্বাহী পরিচালক মোহাম্মদ তারেক জমির এবং উপদেষ্ঠা শাব্বার মুস্তাফা উপস্থিত ছিলেন।





এ ছাড়াও অনুষ্ঠানে বাংলাদেশ মেটেরিওলজিক্যাল ডিপার্টমেন্ট (বিএমডি) এর পক্ষে প্রকল্প পরিচালক আহমেদ আরিফ রশীদ, উপ পরিচালক (প্রকৌশল), উপ প্রকল্প পরিচালকদ্বয় যথাক্রমে আবহাওয়াবিদ মোঃ রাশেদুজ্জামান এবং আবহাওয়াবিদ মোঃ রুবায়েত কবির উপস্থিত ছিলেন।


আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়