নিজের মতো কাজ করতে না পেরে ডিএসই এমডির পদত্যাগ

নিজের মতো কাজ  করতে না পেরে ডিএসই এমডির পদত্যাগ

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তারিক আমিন ভুঁইয়া পদত্যাগ করেছেন। মঙ্গলবার (২৩ আগস্ট) ই-মেইলে ডিএসইর চেয়ারম্যানের কাছে তিনি পদত্যাগ পত্র দাখিল করেন। ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমান অর্থসংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন।





তিনি বলেন, তারিক আমিন ভুঁইয়া পদত্যাগের বিষয়টি ইমেইলের মাধ্যমে আমাকে জানিয়েছেন। এখানে যেভাবে কাজ করতে চাচ্ছেন, সেইভাবে পারছেন না বলে জানিয়েছেন। তিনি অভিজ্ঞ একজন মানুষ। হয়তো ভালো কোথাও সুযোগ পেয়েছেন, তাই ডিএসই থেকে পদত্যাগ করেছেন।





জানা যায়, দায়িত্ব নেওয়ার মাত্র ১৩ মাসের মাথায় তিনি পদ ছাড়লেন। ৩ বছরের জন্য ডিএসইর এমডি হিসেবে যোগদান করেন তারিক আমিন ভূঁইয়া। গত বছরের ২৫ জুলাই ডিএসইর এমডি পদে যোগদান করেন তিনি। ওই বছর ৪ জুলাই ডিএসইর পর্ষদ তাকে প্রতিষ্ঠানটির এমডি হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নেয়। এরপর ৫ জুলাই কমিশন তার নিয়োগের অনুমোদন দেয়।





প্রশাসন ও ব্যবসা পরিচালনা, ডিজিটাল অ্যান্ড ফিনান্সিয়াল টেকনোলজি এবং আইটি খাতে নেতৃত্বদানকারী দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তি তারিক আমিন আন্তর্জাতিক আর্থিক প্রতিষ্ঠান এএনজেড গ্রিন্ডলেস ব্যাংক বাংলাদেশের গ্র্যাজুয়েট ট্রেইনি হিসেবে কর্মজীবন শুরু করেন।





এরপর তিনি আইএনজি, সেন্ট জর্জ ও ওয়েস্ট পেক, টাটা কন্সালটেন্সি সার্ভিসেস (টিসিএস), ইনফোসিস এবং উদ্ভাবনী পরামর্শক সংস্থা- অ্যাকসেন্টারসহ বিভিন্ন প্রতিষ্ঠানে দুই যুগেরও বেশি সময় নানা গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ব্র্যাক ব্যাংকের প্রধান তথ্য কর্মকর্তা এবং বিকাশের প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবেও দায়িত্ব পালন করেন।





ডিএসইতে যোগ দেওয়ার আগে তিনি বাংলাদেশের অলাভজনক প্রতিষ্ঠান ফ্রেন্ডশিপ এনজিও’র তথ্যপ্রযুক্তি পরামর্শক এবং অস্ট্রেলিয়ার হ্যাশক্লাউড পিটিওয়াই লিমিটেডের প্রতিষ্ঠাতা সিইও এবং সিটিপিও হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি হ্যাশক্লাউড বাংলাদেশ লিমিটেডের নির্বাহী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।





উল্লেখ্য, তারিক আমিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। পরে তিনি অস্ট্রেলিয়ার ম্যাকোরি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার অব কমার্স ইন ইনফরমেশন সিস্টেম অ্যান্ড টেকনোলজি ডিগ্রি নেন। তার আগে তিনি অস্ট্রেলিয়ান ইন্সটিটিউট অব বিজনেস থেকে ম্যানেজমেন্টে স্নাতক ডিগ্রি অর্জন করেন।


আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ