লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০১-০৪ ১৩:৩২:৩৮

সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) খাতভিত্তিক লেনদেনের শীর্ষে রয়েছে প্রকৌশল খাত। ডিএসইতে মোট লেনদেনের ১৩.৪ শতাংশ অবদান রয়েছে এই খাতে। ইবিএল সিকিউরিটিজ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ব্যাংক খাতে ১২.৫ শতাংশ লেনদেন করে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে। বস্ত্র খাতে ১২ শতাংশ লেনদেন করে তালিকার তৃতীয় স্থানে রয়েছে।

তালিকায় থাকা অন্য খাতগুলোর মধ্যে ফার্মাসিউটিক্যালস খাতে ১০.৭ শতাংশ, সাধারণ বিমা খাতে ৯.১ শতাংশ, জ্বালানি-বিদ্যুৎ খাতে ৮ শতাংশ, বিবিধ খাতে ৫.৯ শতাংশ, আইটি খাতে ৫.১ শতাংশ, জীবন বিমা খাতে ৩.৭ শতাংশ, খাদ্য খাতে ৩.৩ শতাংশ, সিরামিক খাতে ৩.২ শতাংশ, আর্থিক খাতে ২.৯ শতাংশ, টেলিকমিউনিকেশন খাতে ২.২ শতাংশ, সিমেন্ট খাতে ২ শতাংশ, সিমেন্ট খাতে ২ শতাংশ, পাট খাতে ১.৭ শতাংশ, ট্যানারি খাতে ১.৪ শতাংশ, মিউচ্যুয়াল ফান্ড খাতে ১.৪ শতাংশ, পেপার খাতে দশমিক ৬ শতাংশ, সেবা-আবাসন খাতে দশমিক ৫ শতাংশ ও ভ্রমণ-অবকাশ খাতে দশমিক ৪ শতাংশ লেনদেন বেড়েছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।