বাজার ভালো না হওয়া পর্যন্ত ফ্লোর প্রাইজ উঠানো হবে না

বাজার ভালো না হওয়া পর্যন্ত ফ্লোর প্রাইজ উঠানো হবে না
পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম বলেছেন, আপাতত ফ্লোর প্রাইজ উঠানোর কোন সম্ভাবনা নেই। কারণ যেই জায়গা থেকে ফ্লোর প্রাইজ দেওয়া হয়েছে, এখনে সেখানে আসেনি বাজার। যারা ফ্লোর প্রাইজ নিয়ে গুজব ছড়ায় তাদের বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো প্রয়োজন।

তিনি বলেন, ফ্লোর প্রাইজ নিয়ে কেউ গুজব রটাচ্ছে। আমার কাছে প্রায় অনেকে বিভিন্ন ফেসবুকের পোষ্ট পাঠায়। আমরা তো সেখানে কমেন্টস করতে পারি না। আমার মনে হয় যে অবস্থায় ফ্লোর প্রাইজ শুরু করা হয়েছে আমরা এখনও সেখান থেকে ৩০ পয়েন্ট পিছিয়ে আছি। সুতরাং এ সময় ফ্লোর প্রাইজ উঠানোর মতো কোন পরিস্থিতি হয়নি।

বিএসইসির চেয়ারম্যান বলেন, আমি খুব সহজভাবে বলতে চাই ফ্লোর প্রাইজটা কখন উঠাতে হবে সারা বাংলাদেশের সবাই বুঝতে পারবে। এবং কখন উঠে গেছে টেরও পাবে না। সেই সময় আসার আগ পর্যন্ত তো ফ্লোর প্রাইজ থাকছে। এসময় ফ্লোর প্রাইজ উঠিয়ে দিলে অ্যাসেস্ট ম্যানেজমেন্ট কোম্পানি ও ক্ষুদ্র বিনিয়োগকারীদের কি অবস্থা হবে? সুতরাং যারা গুজব রটায় তাদের সম্পর্কে আইনশৃঙ্খলা বাহিনীকে জানিয়ে দেওয়া উচিত। বাজার যদি ভালো হয়, হেলদি হয়, স্ট্যাবেল হয় আপনি যে সময় মনে করবেন এটা উঠে যাওয়ার মতো তখন এটা উঠবে।

ব্লক মার্কেটে ফ্লোর প্রাইজ তুলে দেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, না সেটা করা হচ্ছে না। প্রতিদিনই তো ব্লক মার্কেটেও ফ্লোর প্রাইজে লেনদেন হচ্ছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত