চিকিৎসাসামগ্রীর কৃত্রিম সংকট তৈরি না করার আহ্বান

চিকিৎসাসামগ্রীর কৃত্রিম সংকট তৈরি না করার আহ্বান
করোনাভাইরাসের এই মহামারীকালীন সাধারণ ওষুধসহ বিভিন্ন ধরনের সুরক্ষাসামগ্রীর কৃত্রিম সংকট তৈরি ও অতিরিক্ত মূল্য বৃদ্ধি করে সাধারণ মানুষকে ভোগান্তির শিকার না করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন দ্য চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ব্যবসায়ীদের প্রতি এ আহ্বান জানিয়েছেন তিনি।

চেম্বার সভাপতি বলেন, ব্যবসা একটি মহান পেশা। দেশের এই কঠিন সময়ে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার উচিত সাধারণ মানুষের সেবায় আত্মনিয়োগ করা। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী এই সংকটকালেও মানবিকতা ভুলে গিয়ে মানুষের প্রয়োজনকে জিম্মি করে খুব সহজলভ্য ওষুধেরও কৃত্রিম সংকট তৈরি করে তিন-চার গুণ বেশি দামে বিক্রি করছে অতিরিক্ত মুনাফা লাভের আশায়।

শুধু ওষুধ ব্যবসায়েই নয়, বিভিন্ন খাতে ব্যবসায়ীদের মাঝে এ প্রবণতা লক্ষ করা যাচ্ছে। মানুষের বিপদকে পুঁজি করে মুনাফা আদায় মানবতাবিবর্জিত ও অপরাধ। এছাড়া সাধারণ জনগণকে অপ্রয়োজনে আতঙ্কিত না হয়ে কোনো প্রকার ডাক্তারের পরামর্শ বা চিকিৎসাপত্র ব্যতীত ওষুধ না ক্রয়েরও আহ্বান জানান তিনি।

এই মহামারীর মাঝেও সব পরিস্থিতি মোকাবেলা, সংক্রমণ রোধে জনগণের জীবনযাত্রার নিয়ন্ত্রণ, সার্বিক নিরাপত্তা ও শৃঙ্খলা বজায় রাখতে একদম সামনে থেকে নেতৃত্ব প্রদান ও কাজ করায় প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন চেম্বার সভাপতি। সব অসাধু তত্পরতা, সিজনাল ব্যবসায়ী ও অতি মুনাফালোভী ব্যবসায়ীদের প্রতিরোধে নজরদারি বৃদ্ধির জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন