সৌদিতে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়াল

সৌদিতে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়াল
মধ্যপ্রাচ্যে প্রথম দিকে করোনার সংক্রমণ সবচেয়ে বেশি ছিল ইরানে। কিন্তু ইরানে মাঝখানে সংক্রমণ কিছুটা কমলেও এখন আবার বাড়ার দিকে। তবে অঞ্চলটির অপর দেশ সৌদি আরবে আশঙ্কাজনক হারে মহামারির সংক্রমণ বাড়ছে। দেশটিতে কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত মানুষের সংখ্যা লাখ ছাড়িয়েছে।

সৌদির সরকারি কর্তৃপকক্ষের দেওয়া সবশেষ হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৩৬৯ জন মানুষের দেহে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত করা হয়েছে। করোনার প্রাদুর্ভাব শুরুর পর তিন কোটি জনসংখ্যার দেশ সৌদিতে একদিনে যা সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে মোট আক্রান্ত বেড়ে হয়েছে ১ লাখ ৫ হাজার ২৮৩ জন।

এছাড়া গত একদিনে আরও ৩৪ জনের প্রাণহানির পর সৌদি আরবের কোভিড-১৯ মহামারিতে মোট মৃতের সংখ্যা এখন ৭৪৬ জন। এদিকে নতুন করে আরও ১ হাজার ৭ জন সুস্থ হওয়ার হওয়ার পর মোট সুস্থ মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪ হাজার ৫২৪ জনে।

সৌদি আরবে সাম্প্রতিক দিনগুলোতে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সবশেষ তিনদিন প্রতিদিনই আক্রান্ত ছিল ৩ হাজারেরও বেশি। গতকাল রোববার এই সংখ্যাটা ছিল ৩ হাজার ৪৫ জন। এর আগের দিন অর্থাৎ শনিবার ৩ হাজার ১২১ জনের ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়।

আক্রান্তের শীর্ষে রয়েছে রাজধানী রিয়াদ। শুধু রিয়াদে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৪৬ জন কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এরপর রয়েছে যথাক্রমে জেদ্দায (৫৭৭), মক্কা (৭৬), দাম্মাম (৩০১) , হুফোফে (২৪১), কাতিফ (২২৪), আল-খোবার (১৮০) এবং মদিনায় (২৪ জন ।

এছাড়া জাহারানে (৯৯), তায়েফে (৪২), আদি-দিরিয়ায় (৪১) খামিস মুশাইত (৩৮), আল-মুবারাজ (৩৩), যুবাইল (২২), আল খারেজ (২২) তাবুক (২১), রাস তান্নুরায় (১৯) ওয়াদি আল-দাওয়াসির (২৮), হাফর আল-বাতেন (১৫), আবহা (১৩), আল-আরধা, জিজানে ও আরআরে ১৩ জন করে এবং ইয়ানবুতে ১০ জন।

এ ছাড়াও কয়েকটি ছোট ছোট অঞ্চলে কয়েক জন করে আক্রান্তের খবর পাওয়া গেছে। এদিকে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা ৭১ লাখ ৫০ হাজারের বেশি। আক্রান্তদের ৪ লাখ ৭ হাজার ৭০০ এর বেশি মারা গেছে। তবে চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন প্রায় ৩৫ লাখ মানুষ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়