যুক্তরাজ্যে একদিনে সর্বনিম্ন মৃত্যু

যুক্তরাজ্যে একদিনে সর্বনিম্ন মৃত্যু
ইউরোপে করোনার প্রকোপ আশাব্যাঞ্জক হারে কমছে। চীনের পর করোনা প্রাদুর্ভাবের কেন্দ্রস্থল ছিল এই মহাদেশ। কিন্তু সাম্প্রতিক দিনগুলোতে অঞ্চলটিতে ভাইরাসটির সংক্রমণ প্রায় সব দেশেই কমেছে। এইতো গত ২৪ ঘণ্টায় ব্রিটেনে ৭৭ জন মারা গেছে; যা দেশটিতে লকডাউন জারির পর একদিনে সর্বনিম্ন মৃত্যু।

অথচ গতকাল শনিবারও দেশটিতে মোট ২০৪ জন কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তির মৃত্যু হয়েছিল। আর শুক্রবার এই সংখ্যাটা ছিলো ৩৫৭ জন। ব্রিটেনে এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪০ হাজার ৫৪২ জরে। এই মৃত্যুর পরিসংখ্যানে হাসপাতাল ও হাসপাতালের বাইরের মৃত্যুও যুক্ত করা হয়েছে।

যুক্তরাজ্যে করোনাভাইরাসের সংক্রমণে গত ২০ মার্চ প্রথম মৃত্যুর পর প্রথমবারের মত গত ২৪ ঘন্টায় স্কটল্যান্ডে ও উত্তর আয়ারল্যান্ডে কারও প্রাণহানি হয়নি। একইসঙ্গে যুক্তরাজ্যজুড়ে নভেল করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হিসেবে শনাক্ত মানুষের সংখ্যা প্রতিনিয়ত কমছেই।

ব্রিটিশ স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত একদিনে দেশে নতুন করে ১ হাজার ৩২৬ জনের দেহে মহামারি করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। শনিবার এই সংখ্যাটা ছিল ১ হাজার ৫৫৭ জন। পূর্বের দুদিন অর্থা শুক্রবার ১ হাজার ৬৫৯ এবং বৃহস্পতিবার ছিলো ১ হাজার ৮০৫জন শনাক্ত হয়। সংক্রমণের গ্রাফ নিম্নমুখী।

বিবিসি জানিয়েছে, গত ২৪ ঘন্টায় ইংল্যান্ডে মৃত্যু হয়েছে ৭২ জনের। স্কটল্যান্ড ও উত্তর আয়ারল্যান্ডে কোনো প্রাণহানি ঘটেনি এই সময়ে। তবে ওয়েলসে ৫ জন মারা গেছে। দেশটিতে মোট শনাক্ত মানুষের সংখ্যা এখন ২ লাখ ৮৬ হাজারের বেশি। আক্রান্তদের ৪০ হাজার ৫৪২ জন মারা গেছে; যা বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া