৯ মাসে ১১২ কোটি টাকা মুনাফা একমির

৯ মাসে ১১২ কোটি টাকা মুনাফা একমির
শেয়ারবাজারে তালিকাভুক্ত একমি ল্যাবরেটরিজের ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) ১১২ কোটি টাকা মুনাফা হয়েছে। যা আগের বছর একই সময় থেক ২ কোটি টাকা বা ১ শতাংশ কম।

কোম্পানিটির ৯ মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

চলতি অর্থবছরের ৯ মাসে (২০১৯ সালের জুলাই থেকে ২০২০ সালের মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫.৩৪ টাকা। আর শেয়ারবাজারে কোম্পানিটির শেয়ার সংখ্যা ২১ কোটি ১৬ লাখ ১ হাজার ৭০০টি। সে হিসাবে ৯ মাসে কোম্পানিটির মোট মুনাফা হয়েছে ১১২ কোটি ৯৯ লাখ ৫৩ হাজার ০৭৮ টাকা।

আর আগের বছর একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছিল ৫.৪৩ টাকা। সে হিসাবে মোট মুনাফা হয়েছিল ১১৪ কোটি ৮৯ লাখ ৯৭ হাজার ২৩১ টাকা। আগের বছর একই সময় থেকে চলতি অর্থবছরের ৯ মাসে কোম্পানিটির ইপিএস ০.০৯ টাকা কম হয়েছে। অর্থাৎ কোম্পানিটির মুনাফা ১ কোটি ৯০ লাখ ৪৪ হাজার ১৫৩ টাকা বা ১.৬৬ শতাংশ কমেছে।

এদিকে অর্থবছরের শেষ ৩ মাস অর্থাৎ ২০২০ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৬৮ টাকা। সে হিসেবে এ সময়ে কোম্পানিটির মোট মুনাফা হয়েছে ৩৫ কোটি ৫৪ লাখ ৯০ হাজার ৮৫৬ টাকা।

আর আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ১.৭৪ টাকা। অর্থাৎ আগের বছর একই সময়ে মোট মুনাফা হয়েছিল ৩৬ কোটি ৮১ লাখ ৮৬ হাজার ৯৫৮ টাকা। আগের বছর একই সময় থেকে চলতি অর্থবছরের ৩ মাসে কোম্পানিটির ইপিএস ০.০৬ টাকা কম হয়েছে। অর্থাৎ কোম্পানিটির মুনাফা ১ কোটি ২৬ লাখ ৯৬ হাজার ১০২ টাকা বা ৩.৪৪ শতাংশ কমেছে।

২০২০ সালের ৩১ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮৮.৪৮ টাকায়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত