শেয়ারবাজারে আজও পতন

শেয়ারবাজারে আজও পতন
সোমবারের মতো মঙ্গলবারও (০২ জুন) পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের সব সূচক কমেছে। একই সঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন।

আর লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। আগের দিনের মতো আজও শেয়ারবাজারে তালিকাভুক্ত বড় ২ কোম্পানি গ্রামীণফোন ও স্কয়ার ফার্মা পতনে মূখ্য ভূমিকা রেখেছে।

আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৬৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১০ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৭ পয়েন্ট এবং সিডিএসইটি ৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ৯২০ পয়েন্টে, ১৩৩০ পয়েন্টে এবং ৭৮৬ পয়েন্টে।

আজ ডিএসইতে ১৫৫ কোটি ২৪ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪২ কোটি ৫২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১৯৭ কোটি ৭৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ২৯৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২টির বা ৪ শতাংশের, শেয়ার দর কমেছে ৫৩টির বা ১৮ শতাংশের এবং ২২৯টির বা ৭৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছ।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সব সূচক কমেছে। সার্বিক সূচক সিএএসপিআই ৮০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ২৬১ পয়েন্টে। সিএসইতে আজ ১২৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০টির দর বেড়েছে, কমেছে ৩০টির আর ৮৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে মাত্র ৫৬ কোটি ৬৫ লাভ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত