নতুন বছরের শুভেচ্ছা জানাতে হোয়াটসঅ্যাপ মেসেজের নতুন রেকর্ড

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০১-০৩ ১৬:২৪:৩০

৩১ ডিসেম্বর ২৪ ঘণ্টা সময়ের মধ্যে মোট দশ হাজার কোটি মেসেজ পাঠানো হয়েছে।এর মধ্যে ১২০০ কোটি ছবি পাঠিয়েছেন গ্রাহকরা। ভারত থেকে ২০০০ কোটি মেসেজ পাঠানো হয়েছে
বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ  হোয়াটসঅ্যাপ। রোজই এই মেসেজিং সার্ভিস ব্যবহার করে কয়েকশো কোটি ছবি, ভিডিও ও মেসেজ পাঠানো হয়। যদিও নতুন বছরের প্রাক্কালে গোটা দশকের সব রেকর্ড চুরমার হয়ে গেল। নতুন বছরের আগে গোটা বিশ্বের গ্রাহকরা মোট দশ হাজার কোটি মেসেজ আদান প্রদান করেছেন। এর মধ্যে শুধুমাত্র ভারত থেকে ২০০০ কোটি মেসেজ পাঠানো হয়েছে। মোট দশ হাজার কোটি মেসেজের মধ্যে ১২০০ কোটি ছবি পাঠিয়েছেন গ্রাহকরা।

সম্প্রতি এক প্রেস বিবৃতিতে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, এর আগে কখনও এত কম সময়ে  এত মেসেজ পাঠানো হয়নি। এটাই এক দিনে হোয়াটসঅ্যাপ মেসেজের রেকর্ড।

গোটা বিশ্ব হোয়াটসঅ্যাপ-এর এই বিপুল জনপ্রিয়তার সাথেই এক দিনে ভারতীয়দের এই বিশাল অংশগ্রহণ নজর কেড়েছে। হোয়াটসঅ্যাপ জানিয়েছে নতুন বছরের প্রাক্কালে ভারত থেকে গোটা বিশ্বের মোট মেসেজের পাঁচ ভাগের এক ভাগ। ভারতে গত কয়েক বছরে বিশাল সাফল্য পেয়েছে হোয়াটসঅ্যাপ। এখনও প্রতি মাসে ভারতে গ্রাহক সংখ্যা হু হু করে বাড়ছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।