নতুন বছরের শুভেচ্ছা জানাতে হোয়াটসঅ্যাপ মেসেজের নতুন রেকর্ড

নতুন বছরের শুভেচ্ছা জানাতে হোয়াটসঅ্যাপ মেসেজের নতুন রেকর্ড
৩১ ডিসেম্বর ২৪ ঘণ্টা সময়ের মধ্যে মোট দশ হাজার কোটি মেসেজ পাঠানো হয়েছে।এর মধ্যে ১২০০ কোটি ছবি পাঠিয়েছেন গ্রাহকরা। ভারত থেকে ২০০০ কোটি মেসেজ পাঠানো হয়েছে
বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ  হোয়াটসঅ্যাপ। রোজই এই মেসেজিং সার্ভিস ব্যবহার করে কয়েকশো কোটি ছবি, ভিডিও ও মেসেজ পাঠানো হয়। যদিও নতুন বছরের প্রাক্কালে গোটা দশকের সব রেকর্ড চুরমার হয়ে গেল। নতুন বছরের আগে গোটা বিশ্বের গ্রাহকরা মোট দশ হাজার কোটি মেসেজ আদান প্রদান করেছেন। এর মধ্যে শুধুমাত্র ভারত থেকে ২০০০ কোটি মেসেজ পাঠানো হয়েছে। মোট দশ হাজার কোটি মেসেজের মধ্যে ১২০০ কোটি ছবি পাঠিয়েছেন গ্রাহকরা।

সম্প্রতি এক প্রেস বিবৃতিতে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, এর আগে কখনও এত কম সময়ে  এত মেসেজ পাঠানো হয়নি। এটাই এক দিনে হোয়াটসঅ্যাপ মেসেজের রেকর্ড।

গোটা বিশ্ব হোয়াটসঅ্যাপ-এর এই বিপুল জনপ্রিয়তার সাথেই এক দিনে ভারতীয়দের এই বিশাল অংশগ্রহণ নজর কেড়েছে। হোয়াটসঅ্যাপ জানিয়েছে নতুন বছরের প্রাক্কালে ভারত থেকে গোটা বিশ্বের মোট মেসেজের পাঁচ ভাগের এক ভাগ। ভারতে গত কয়েক বছরে বিশাল সাফল্য পেয়েছে হোয়াটসঅ্যাপ। এখনও প্রতি মাসে ভারতে গ্রাহক সংখ্যা হু হু করে বাড়ছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়