অভিভাবকদের অসচেতনতায় সন্তানরা বিপথগামী : সিটিটিসি প্রধান

অভিভাবকদের অসচেতনতায় সন্তানরা বিপথগামী : সিটিটিসি প্রধান
অভিভাবকদের অসচেতনতার কারণে সন্তানরা বিপথগামী হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান আসাদুজ্জামান।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) উদ্যোগে ও শামস সন্ধ্যা ট্রাস্টের সহযোগিতায় ক্র্যাবের সদস্য সন্তানদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান বলেন, সন্তানদের অবাধ্যতার কারণে অভিভাবকরা বাধ্য হন মোবাইল দিতে। কিন্তু তারা মোবাইলে কী করছে কাদের সঙ্গে কথা বলছে তা জানা জরুরি। অভিভাবকদের অসচেতনতার কারণে সন্তানরা বিপথগামী হচ্ছে। সন্তানদের সোশ্যাল মিডিয়া ব্যবহারের ক্ষেত্রে অভিভাবকদের আরও সচেতন হতে হবে।

তিনি বলেন, দেশে এখন জঙ্গিবাদ নিয়ন্ত্রণে আছে। এছাড়া দক্ষিণ এশিয়ার মধ্যে আমাদের দেশ সবচেয়ে নিরাপদ অবস্থানে। জঙ্গিরা যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে লক্ষ্যে কাজ করছে সিটিটিসি।

সন্তানদের এসব বিষয়ে সচেতন করার উপর গুরুত্বারোপ করে সিটিটিসি প্রধান বলেন, আজকের এই সন্তানরাই আগামীতে দেশের নেতৃত্ব দেবে। তারা যেন কোনোভাবে বাধাগ্রস্ত না হয় সে জন্য বাবাদের চেয়ে মায়েদের আরও বেশি যত্নশীল হতে হবে।

ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমালের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক ইসমাঈল হুসাইন ইমুর পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ক্র্যাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, সাবেক সভাপতি ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ক্র্যাবের সাবেক সহ-সভাপতি আমিনুর রহমান তাজ প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন ক্র্যাবের অর্থ সম্পাদক সাইফুল ইসলাম মন্টু, কার্যনির্বাহী সদস্য সিরাজুল ইসলাম, সাবেক অর্থ সম্পাদক এস এম দেলোয়ার হোসেন, সাবেক কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম, সিনিয়র সদস্য নজরুল ইসলামসহ ক্র্যাব সদস্যরা।

এ অনুষ্ঠানে ক্র্যাবের প্রয়াত তিন সদস্যসহ দশ সদস্যের সন্তানদের মাঝে শিক্ষাবৃত্তি দেওয়া হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু