এশিয়া কাপের আগে একাধিক প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা

এশিয়া কাপের আগে একাধিক প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা
একের পর এক ম্যাচ খেলে যাচ্ছেন ক্রিকেটাররা। যে দম ফেলানোর সময় নেই। সেই ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ হতে না হতেই জিম্বাবুয়ে চলে যেতে হয়েছে। সেখানেও টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ খেলতে হয়েছে। অনুশীলনেও কেটেছে সময়। তাই শারীরিকের পাশাপাশি ক্রিকেটীয় প্রস্তুতিটা রয়েছে পুরোপুরি। অর্থাৎ পুরো দল খেলার ভেতরেই ছিল এবং আছেও।

এ কারণেই টিম ম্যানেজমেন্ট ঘটা করে কঠোর অনুশীলন ক্যাম্প আয়োজনের চিন্তা-ভাবনা থেকে সরে এসেছে। সে কারণেই প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কন্ঠে কোনো অফিসিয়াল প্র্যাকটিস সেশন না করার কথা।

তবে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন করায় কোন বাধা নেই। সবাই নিজের মত করে প্র্যাকটিস করতে পারবেন। যেমনটা করেছেন অধিনায়ক সাকিব আল হাসান। পরশু গভীর রাতে দেশে ফিরে কালকের দিনটি ব্যস্ত সময় কাটিয়ে আজ রোববার সকালেই শেরে বাংলায় অনুশীলনে এসে হাজির বিশ্বসেরা অলরাউন্ডার।

একটা ভাল প্র্যাকটিস সেশন কেটেছে টি-টোয়েন্টি অধিনায়কের। এদিকে প্রধান নির্বাচক নান্নু আরও একটি তথ্য দিয়েছেন। আনুষ্ঠানিক অনুশীলন না হলেও প্রন্তুতি পর্বে একাধিক প্র্যাকটিস ম্যাচ খেলার কথা ভাবা হচ্ছে।

দিন-তারিখ চূড়ান্ত না হলেও দেশ ছাড়ার আগে অন্তত গোটা দুয়েক গা গরমের ম্যাচ আয়োজনের চিন্তায় টিম ম্যানেজমেন্ট। নান্নুর কথা, ‘আমরা চাচ্ছি আরব আমিরাত যাওয়ার আগে যাতে ক্রিকেটাররা ম্যাচ প্র্যাকটিসটা সেরে যেতে পারে। সে কারণেই কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলানোর সিদ্ধান্ত হয়েছে।’ যদিও সেই প্রস্তুতি ম্যাচ কিভাবে, কোন দলের বিপক্ষে খেলা হবে, সে সম্পর্কে এখনও কিছুই জানা যায়নি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়