জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব হলেন আনিছুর রহমান

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০১-০৩ ০২:৫০:১৩

শরীয়তপুরের সন্তান আনিছুর রহমানকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে। বর্তমানে তিনি ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের দায়িত্ব পালন করছেন। অন্যদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই রদবদল করে আদেশ জারি করা হয়েছে। একই সঙ্গে পদোন্নতি দিয়ে তিনজন অতিরিক্ত সচিবকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, সমাজকল্যাণ মন্ত্রণালয় ও ধর্ম মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগ দেয়া হয়েছে।

আগামীকাল মঙ্গলবার (৩১ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ফয়েজ আহম্মদ অবসরোত্তর ছুটিতে যাচ্ছেন।

পদোন্নতি দিয়ে বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আলী নূরকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব করা হয়েছে।

নতুন ধর্মসচিব হয়েছেন জননিরাপত্তা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. নুরুল ইসলাম।

ঢাকার বিভাগীয় কমিশনার (অতিরিক্ত) মোহাম্মদ জয়নুল বারীকে পদোন্নতি নিয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বেগম জুয়েনা আজিজ মঙ্গলবার (৩১ ডিসেম্বর) এবং আগামী বছরের ৫ জানুয়ারি অবসরে যাবেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।