হিলি স্থলবন্দরে বেড়েছে পেঁয়াজের দাম

হিলি স্থলবন্দরে বেড়েছে পেঁয়াজের দাম
এবার পেঁয়াজের দামেও আগুন লেগেছে। যার ফলে দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি স্থলবন্দরে প্রতি কেজি পেঁয়াজের দামে বেড়েছে ৪-৫ টাকা। চাহিদার তুলনায় আমদানি কম হওয়ার ফলে দাম বেড়েছে বলে আমদানিকারকরা জানান। তবে হঠাৎ করে দাম বাড়ায় মাথায় হাত পাইকার ও সাধারণ ক্রেতাদের।

কয়েক দিন আগেও হিলি স্থলবন্দরে আমদানি করা প্রতি কেজি পেঁয়াজ প্রকারভেদে বিক্রি হয়েছে ২৩-২৪ টাকা। সেই পেঁয়াজ বর্তমানে বিক্রি হচ্ছে ২৮-২৯ টাকা কেজি দরে। অন্যদিকে দেশীয় পেঁয়াজ কেজিতে বেড়েছে ১০ টাকা। আগে ৩৪-৩৫ টাকা কেজি বিক্রি হলেও তা এখন বেড়ে ৪৫-৪৬ টাকা দরে বিক্রি হচ্ছে।

হিলি স্থলবন্দরের আমদানিকারক শহিদুল ইসলাম বলেন, চাহিদার তুলনায় আমদানি কম এবং বাজারে দেশীয় পেঁয়াজের দাম বাড়ায় আমদানি করা পেঁয়াজের দামও কেজিতে ৪-৫ টাকা বেড়েছে। আমদানি বাড়লে দাম স্বাভাবিক হবে ।

হিলি স্থলবন্দরে পেঁয়াজ কিনতে আসা শাহাবুল ইসলাম নামে একজন পাইকার বলেন, হঠাৎ করে বন্দরে পেঁয়াজের দাম বাড়ায় আমাদের সমস্যায় পড়তে হচ্ছে। যদি আবার হুট করে বাজার কমে যায়, তাহলে আমাদের লোকসান গুনতে হবে।

হিলি পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক বলেন, যেহেতু পেঁয়াজ গরমে পঁচে যাওয়ার সম্ভাবনা থাকে, তাই আমরা বন্দর কর্তৃপক্ষ সব সময় প্রস্তুত থাকি যাতে আমদানিকারকরা কাস্টমসের সকল প্রক্রিয়া শেষে দ্রুত খালাস করে দেশের বিভিন্ন স্থানে পাঠাতে পারে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা