`আমাদের শতভাগ দিয়ে খেলতে পারিনি'

`আমাদের শতভাগ দিয়ে খেলতে পারিনি'
দেশে ফিরেছে জিম্বাবুয়ের কাছে টি-২০ ও ওয়ানডে সিরিজ হারের ক্ষত নিয়ে টাইগাররা। এই প্রথম আফ্রিকান দেশটির কাছে টি-২০ সিরিজ হারের তিক্ত স্বাদ পেয়েছে লাল-সবুজের বাংলাদেশ। ২০১৩ সালের পর প্রথমবারের মতো হেরেছে ওয়ানডে সিরিজ।

টি-টোয়েন্টিতে দীর্ঘদিন ধরে ভালো করতে পারছে না বাংলাদেশ। জিম্বাবুয়ে সফরের আগে অধিনায়ক বদলেও পাল্টানো যায়নি ভাগ্য। সিকান্দার রাজাদের কাছে তিন ম্যাচের সিরিজ হারতে হয়েছে ২-১ ব্যবধানে।

এমন ব্যর্থতার পর আসন্ন এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চিন্তার ভাঁজ বাংলাদেশ দলের সামনে। দীর্ঘদিন পর দলে ফেরা এনামুল হক বিজয় অবশ্য বলছেন, চেষ্টা করলে ভালো করা সম্ভব টি-টোয়েন্টিতে। জিম্বাবুয়ে সফর শেষে দেশে ফিরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে তিনি এসব কথা বলেন।

বিজয় বলেন, আপনি যদি টি-টোয়েন্টি ধরেন এটা আমরা সবাই অবগত আছি এবং বাংলাদেশের সবাই জানে যে আমরা টি-টোয়েন্টিতে ভালো করছি না। আমরা দলগতভাবে জানি আমাদের এখানে ভালো করার সুযোগ আছে। আমরা চেষ্টা করলে এখানে ভালো করা সম্ভব।

তিনি আরও বলেন, আমাদের বোলিং-ব্যাটিং দুই বিভাগের সবার সামর্থ্য আছে বিশ্বমঞ্চে আমাদের ভালো পারফর্ম করা সম্ভব। আমরা বিশ্বাস করি অবশ্যই একটু সময় লাগছে কিন্তু আমি বিশ্বাস করি যে এবং প্রতিটি খেলোয়াড় বিশ্বাস করে যে আমরা ভালোভাবে ফিরতে পারব।

জিম্বাবুয়েতে টি-টোয়েন্টিতে প্রথম ম্যাচেই হারে বাংলাদেশ। এর পর ওই ধাক্কা সামলানো যায়নি পুরো সিরিজেও। টি-টোয়েন্টির পর হারতে হয় ওয়ানডে সিরিজ। বিজয় বলছেন, প্রথম ম্যাচ হারের পর থেকে কিছুটা নাভার্স ছিলেন তারা।

তিনি বলেন, অবশ্যই আমরা প্রথম ম্যাচটা হারার পর অনেক বেশি আসলে বিস্মিত হয়েছি। আমাদের যে আশা ছিল জিম্বাবুয়েতে আমরা যতটুক পারফর্ম করব সে অনুযায়ী করতে পারিনি। অবশ্যই আমাদের জন্য একটা খারাপ লাগার বিষয় ছিল। দ্বিতীয় ম্যাচটা যখন দেখলাম যে একই পথে ওরা আগাচ্ছে, অবশ্যই আমরা একটু নার্ভাস ছিলাম ওই সময়টাতে। কিন্তু আমার মনে হয় যে এই একটা সিরিজ যে সিরিজে আমাদের শতভাগ দিয়ে খেলতে পারিনি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়