আরো একটি শিরোপা ঘরে তুললো রিয়াল

আরো একটি শিরোপা ঘরে তুললো রিয়াল
মৌসুমের প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচেই প্রথম শিরোপা জয়ের স্বাদ পেল স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। উয়েফা সুপার কাপ ম্যাচে জার্মান ক্লাব আইনট্রাখট ফ্রাংকফুর্টকে ২-০ গোলে হারিয়ে পঞ্চমবারের মতো এ শিরোপা নিজেদের করে নিলো রিয়াল। চলতি বছর এটি তাদের চতুর্থ শিরোপা।

গত জানুয়ারিতে স্প্যানিশ সুপার কাপ জয়ের মধ্য দিয়ে বছর শুরু করেছিল রিয়াল। এরপর তারা জেতে স্প্যানিশ লা লিগা ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। তিন টুর্নামেন্টেই সপ্রতিভ ছিলেন করিম বেনজেমা। তিনি গোল করেছেন উয়েফা সুপার কাপের ম্যাচেও।

ফিনল্যান্ডের হেলসিংকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও উয়েফা ইউরোপা লিগের চ্যাম্পিয়ন দলের মধ্যে হয়েছে উয়েফা সুপার কাপের ম্যাচটি। মাঠের লড়াই শুরুর আগে চ্যাম্পিয়ন্স লিগের সেরা খেলোয়াড় বেনজেমা ও সেরা উদীয়মান তারকা ভিনিসিয়াস জুনিয়র তাদের ট্রফি হাতে ক্যামেরাবন্দী হন

মাঠের লড়াই শুরুর পর দুই দলই চেষ্টা করতে থাকে গোলের জন্য। প্রথমার্ধের বিরতির আগেই সাফল্য পায় রিয়াল। ম্যাচের ৩৭ মিনিটের সময় কর্নার থেকে হেড করেন বেনজেমা। বাইরে চলে যেতে থাকা বল হেডেই ভেতরে রাখেন ক্যাসেমিরো। সেই বল থেকেই ম্যাচের প্রথম গোল করেন ডেভিড আলাবা।

পরের গোলটি হয় দ্বিতীয়ার্ধে। এবার বেনজেমা-ভিনিসিয়াস জুটির সুফল পায় রিয়াল। ম্যাচের শুরু থেকেই দারুণ খেলতে থাকা এ জুটি ৬৫ মিনিটের সময় দলকে এনে দেয় দ্বিতীয় গোল। বাম পাশ থেকে ভিনিসিয়াসের পাস ডি-বক্সের মুখে পেয়ে নিচু শটে গোল করেন বেনজেমা।

রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি বেনজেমার ৩২৪তম গোল। এই গোলের সুবাদে ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তিনি পেছনে ফেলে দিলেন ক্লাব লেজেন্ড রাউল গনজালেকে। এ তালিকায় সবার ওপরে ক্রিশ্চিয়ানো রোনালদো, ৪৫০ গোল।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়