আর্থিক জরিমানার কবলে তামিম ইকবালরা

আর্থিক জরিমানার কবলে তামিম ইকবালরা
জিম্বাবুয়ের কাছে টানা দুই ওয়ানডে হেরে এরই মধ্যে সিরিজ হারিয়েছে তামিম ইকবালের দল। হারের দগদগে ক্ষত যখন সবার সামনে, তখন সেখানে যেন নুনের ছিটা দিলো আইসিসির পক্ষ থেকে আরোপ করা আর্থিক জরিমানার শাস্তি। আইসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দ্বিতীয় ওয়ানডেতে স্লো ওভার রেটের কারণে দলের ক্রিকেটারদের ম্যাচ ফি’র ৪০ শতাংশ কেটে নেয়ার নির্দেশ দিয়েছে আইসিসি। বাংলাদেশ এবং জিম্বাবুয়ের ম্যাচ পরিচালনাকারী রেফারি অ্যান্ডি পাইক্রফট এই শাস্তির কথা ঘোষণা করেন। এই ম্যাচে বাংলাদেশ ২৯০ রান করেও ৫ উইকেটে পরাজিত

আইসিসি কর্তৃক ৫০ ওভার বোলিং শেষ করতে যে নির্ধারিত সময় বেধে দেয়া রয়েছে, তার চেয়ে ২ ওভার বেশি সময় লাগিয়েছে বাংলাদেশ। আইসিসির নিয়ম অনুযায়ী প্রতি স্লো ওভার রেটের জন্য ২০ ভাগ করে ম্যাচ ফি কর্তন করতে হবে। বাংলাদেশ দল যেহেতু ২ ওভার সময় বেশি লাগিয়েছে, সে কারণে জরিমানার পরিমাণ ৪০ ভাগ।

বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল অপরাধ স্বীকার করে নেয়ার কারণে পরবর্তী শুনানির প্রয়োজন হয়নি আর।অনফিল্ড আম্পায়ার ফরস্টার মুতিজওয়া এবং ল্যাঙটন রুজারে, থার্ড আম্পায়ার ইকনো চাবি এবং চতুর্থ আম্পায়ার ক্রিস্টোফার ফিরি বাংলাদেশ দলের বিরুদ্ধে স্লো ওভার রেটের অভিযোগ উত্থাপন করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়