শীর্ষ করদাতার স্বীকৃতি পেল ব্র্যাক ব্যাংক

শীর্ষ করদাতার স্বীকৃতি পেল ব্র্যাক ব্যাংক
জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ২০২১-২২ অর্থবছরে বাংলাদেশের অন্যতম শীর্ষ আয়কর রাজস্ব প্রদানকারী হিসেবে ব্র্যাক ব্যাংককে স্বীকৃতি দিয়েছে। বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ)-এর অধীনে শীর্ষ পাঁচ আয়কর প্রদানকারীর মধ্যে একজন হওয়ায় এই স্বীকৃতি পেয়েছে ব্র্যাক ব্যাংক।

গত ২ আগস্ট ঢাকার এনবিআর অফিসে এক অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের ফাইন্যান্সিয়াল কন্ট্রোলার মোহাম্মদ আব্দুল ওহাব মিয়ার কাছে আনুষ্ঠানিকভাবে একটি ক্রেস্ট ও একটি সার্টিফিকেট তুলে দেন জাতীয় রাজস্ব বোর্ডের মেম্বার, ট্যাক্স অ্যাডমিন শাহীন আক্তার। সেখানে আরও উপস্থিত ছিলেন বৃহৎ করদাতা ইউনিটের কর কমিশনার মোঃ ইকবাল হোসেন এবং এনবিআরের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের হেড অব রেগুলেটরি রিপোর্টিং অ্যান্ড ট্যাক্সেশন সৈয়দ বশীর আলী।

একটি মূল্যবোধভিত্তিক প্রতিষ্ঠান হিসাবে, ট্যাক্স কম্প্লায়েন্স ব্যাংকের সাথে একাত্ম হয়ে আছে। এলটিইউ’র সদস্য হিসেবে ব্র্যাক ব্যাংক দীর্ঘদিন ধরে সরকারের রাজস্বে উল্লেখযোগ্য অবদান রেখে জাতীয় উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছে।

ব্র্যাক ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর. এফ. হোসেন এই স্বীকৃতি সম্পর্কে বলেন— “সুশাসন, পরিপালন, নৈতিকতা এবং স্বচ্ছতা আমাদের ব্যবসায়িক মডেলের স্তম্ভ। ট্যাক্স কমপ্লায়েন্স আমাদের প্রধান লক্ষ্যগুলোর মধ্যে একটি কারণ, আমরা কঠোরভাবে স্থানীয় এবং আন্তর্জাতিক অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ড মেনে চলি। আমাদের লক্ষ্য দেশে ট্যাক্স কম্প্লায়েন্সে একটি আদর্শ প্রতিষ্ঠান হওয়া। ব্র্যাক ব্যাংক-কে এই মর্যাদাপূর্ণ সম্মানে ভূষিত করায় আমরা এনবিআর-কে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।”

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন