আইওএসসিও’র সহ-সভাপতি হওয়ায় বিএসইসি চেয়ারম্যানকে কৃষিবিদ গ্রুপের শুভেচ্ছা

আইওএসসিও’র সহ-সভাপতি হওয়ায় বিএসইসি চেয়ারম্যানকে কৃষিবিদ গ্রুপের শুভেচ্ছা
ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অব সিকিউরিটিজ কমিশনসের (আইওএসসিও) এশিয়া প্যাসিফিক রিজিওনাল কমিটিতে (এপিআরসি) প্রথমবারের মতো সহ-সভাপতি (ভাইস চেয়ার) পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। তিনি ২০২২-২৪ সাল সময়কালে উক্ত পদে দায়িত্ব পালন করবেন।

এ বিশেষ অর্জনে তাকে ক্রেস্ট দিয়ে শুভেচ্ছাসহ অভিনন্দন জানান মাগুরা ২ আসনের ও কৃষিবিদ গ্রুপের উপদেষ্টা ড. শ্রী বিরেন শিকদার, কৃষিবিদ গ্রুপের চেয়ারম্যান প্রফেসর ড. রফিকুল ইসলাম সরকার, গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. আলী আফজাল এবং গ্রুপের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রহমাতুল্লাহ।

উল্লেখ্য, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অব সিকিউরিটিজ কমিশনসের গুরুত্বপূর্ণ পদে বাংলাদেশের অবস্থান নিশ্চিত হওয়ায় লাভবান হবে দেশ এবং দেশের পুঁজিবাজার। সারা বিশ্বের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থাদের নিয়ে গঠিত আন্তর্জাতিক এই প্রতিষ্ঠানে এমন অর্জন বাংলাদেশের জন্য এবারই প্রথম। ১৯৮৩ সালে প্রতিষ্ঠা পাওয়া ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অব সিকিউরিটিজ কমিশনসের (আইওএসসিও) বর্তমান সদস্য সংখ্যা ২৩৩। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন ২০১৩ সাল থেকে সংগঠনটির সর্বোচ্চ মান ‘এ’ শ্রেণী’র সদস্য হিসেবে রয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত