চতুর্থ শিল্প বিপ্লব এবং ডিজিটাল আপস্কিলিং নিয়ে ইউসিবির কর্মশালা

চতুর্থ শিল্প বিপ্লব এবং ডিজিটাল আপস্কিলিং নিয়ে ইউসিবির কর্মশালা
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি) ‘৪র্থ শিল্প বিপ্লব এবং ডিজিটাল আপস্কিলিংয়ের’ ওপর কর্মচারী সচেতনতা বৃদ্ধি কার্যক্রমের অংশ হিসাবে কর্মশালার আয়োজন করে। সম্প্রতি ভার্চুয়াল প্লাটফর্মে  অনুষ্ঠিত এ কর্মশালায় ব্যাংকের মোট ১৯০ জন ঊর্ধ্বতন কর্মকর্তা অংশ নেন।

প্রধান অতিথি হিসেবে সেশনের উদ্বোধন করেন ইউসিবির উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, ইউসিবি তার দৈনন্দিন ব্যবসায় কৃত্রিম বুদ্ধিমত্তা, রোবোটিক প্রক্রিয়া অটোমেশন, বিগ ডাটা অ্যানালিটিক্স, ব্লক চেইন প্রযুক্তির প্রভৃতি নতুন ব্যবসায়িক প্রযুক্তি গ্রহণ করছে। ইউসিবি ব্যাংক 4IR (চতুর্থ শিল্প বিপ্লব) দ্বারা উপস্থাপিত সুযোগের সদ্ব্যবহার করার জন্য দক্ষ কর্মী বাহিনী গড়ে তুলতে সচেষ্ট রয়েছে।

বাংলাদেশ ব্যাংকের ইনফরমেশন সিস্টেমস ডেভেলপমেন্ট অ্যান্ড সাপোর্ট ডিপার্টমেন্ট জনাব মোহাম্মদ ইসহাক মিয়া, প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক গোলাম মোহাম্মদ ভূঁইয়া এবং বাংলাদেশ ব্যাংকের ইনফরমেশন সিস্টেমস ডেভেলপমেন্ট অ্যান্ড সাপোর্ট বিভাগের যুগ্ম পরিচালক ও সিস্টেম বিশ্লেষক এস এম তোফায়েল আহমেদ অনুষ্ঠানটি পরিচালনা করেন।

ইউসিবি’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং আইটি প্রধান কাশেফ রহমান ব্যাংকের ডিজিটাল রূপান্তর উদ্যোগগুলি বিশদভাবে বর্ণনা করেন এবং চতুর্থ শিল্প বিপ্লবের আলোকে সাইবার নিরাপত্তা উদ্যোগের বিষয়েও আলোচনা করেন।

ইউসিবি’র লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টারের প্রধান মাসুদ রায়হান এবং এলডিসি টিমের অন্যান্য সদস্যরা কর্মশালায় উপস্থিত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন