বঙ্গমাতাকে বঙ্গবন্ধুর মতো হৃদয়ে ধারণ করে জনগণ: স্বরাষ্ট্রমন্ত্রী

বঙ্গমাতাকে বঙ্গবন্ধুর মতো হৃদয়ে ধারণ করে জনগণ: স্বরাষ্ট্রমন্ত্রী
বাংলাদেশের সর্বস্তরের জনগণ বঙ্গমাতাকে বঙ্গবন্ধুর মতো হৃদয়ে ধারণ করে বলে উল্লেখ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সোমবার (০৮ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে সুরক্ষা সেবা বিভাগের উদ্যোগে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মহীয়সী নারী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ৬ দফা আন্দোলন, ৭ মার্চের ভাষণসহ সকল আন্দোলনে নেপথ্যে থেকে বঙ্গবন্ধুকে প্রেরণা দিতেন। বঙ্গবন্ধু কারাগারে থাকা অবস্থায় বঙ্গবন্ধুর নির্দেশনা নেতাকর্মীদের কাছে পৌঁছে দিতেন। পরিবারের খরচ থেকেও টাকা বাঁচিয়ে নেতাকর্মীদের আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য টাকা দিতেন।

আলোচনা সভায় বক্তারা বঙ্গমাতার জীবনীর ওপর আলোকপাত করেন। আলোচনা শেষে বঙ্গমাতার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, সুরক্ষা সেবা বিভাগের বিভিন্ন দপ্তর সংস্থার প্রধান ও সুরক্ষা সেবা বিভাগ ও মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু