পাবনায় শতাধিক মিনি সিলিন্ডার বিস্ফোরণ

পাবনায় শতাধিক মিনি সিলিন্ডার বিস্ফোরণ
পাবনার ঈশ্বরদীতে একসঙ্গে শতাধিক গ্যাসের মিনি সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কয়েকটি স্বর্ণের দোকানে আগুন ধরে যায়। আগুনে এক সোনার কর্মকার অগ্নিদগ্ধ হয়েছেন। তাকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (৮ আগস্ট) দুপুরে ঈশ্বরদী বাজারের চাঁদ আলী মোড়ে রত্মা জুয়েলার্সে এ দুর্ঘটনা ঘটে।

অগ্নিদগ্ধ উজ্জ্বল কর্মকার (৪৪) ঈশ্বরদীর নুরমহল্লার বলয় চন্দ্র কর্মকারের ছেলে ও রত্না জুয়েলার্সের স্বত্বাধিকারী। তার মুখমণ্ডলসহ শরীরের বিভিন্ন অংশ আগুনে ঝলসে গেছে।

প্রত্যক্ষদর্শী ব্যক্তি ও ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, উজ্জল কর্মকার জুয়েলার্সের পাশাপাশি জুয়েলার্সের কাজে ব্যবহৃত মিনি সিলিন্ডারের ব্যবসা করতেন। জুয়েলার্সের দোকানে একটি সিলিন্ডার দিয়ে সোনা গলানোর কাজ করছিলেন। এ সময় হঠাৎ গ্যাস সিলিন্ডারটি বিস্ফোরিত হয়। এতে পাশে থাকা আরও শতাধিক সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে।

তাতে উজ্জলের জুয়েলার্সের দোকানসহ আশপাশে কয়েকটি দোকানে আগুন ধরে যায়। আগুনে উজ্জ্বল গুরুতরভাবে দগ্ধ হন। লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ঈশ্বরদী ফায়ার সার্ভিসের ওয়্যার হাউস ইন্সপেক্টর অপু কুমার মুন্ডো জানান, উজ্জলের জুয়েলার্সের দোকানের একটি ছোট সিলিন্ডার বিস্ফোরিত হলে আরও বেশ কিছু সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দোকানের শর্টসার্কিটের মাধ্যমে আরও কয়েকটি দোকানে আগুন ধরে যায়।

খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো সঠিকভাবে নির্ধারণ করা যায়নি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা