ডিজিটাল ক্যারিয়ার গড়তে ডিবিএন ও জেসিআই ঢাকা ওয়েস্টের নতুন প্রকল্প

ডিজিটাল ক্যারিয়ার গড়তে ডিবিএন ও জেসিআই ঢাকা ওয়েস্টের নতুন প্রকল্প
ডিজিটাল ক্যারিয়ারের জ্ঞান বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার স্বপ্ন এবং জ্ঞানবৃদ্ধির মাধ্যমে বাংলাদেশে তরুণদেরকে ডিজিটাল ইন্ড্রাষ্ট্রিতে ক্যারিয়ার গড়তে উদ্ধুদ্ধ করতে ডিজিটাল বিজনেস নেটওয়ার্ক (ডিবিএন) এবং জেসিআই ঢাকা ওয়েস্ট একত্রিত হয়ে শুরু করেছেন নতুন একটি প্রকল্প, যার নাম দেয়া হয়েছে "ডিজিটাল ক্যারিয়ার বুটক্যাম্প"।

শুক্রবার (০৫ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে প্রকল্পটির আনুষ্ঠানিক উদ্ধোধন ঘোষণা করা হয়।

উদ্ধোধন অনুষ্ঠানে সেখানে উপস্থিত ছিলেন ইক্যাব পরিচালক ইলমুল হক সজীব, জেসিআই বাংলাদেশের জেনারেল লিগ্যাল কাউন্সিল ইমরান কাদির, জেসিআই ঢাকা ওয়েস্ট সভাপতি মুহাম্মাদ আলতামিশ নাবিল, ডিজিটাল বিজনেস নেটওয়ার্কের প্রতিষ্ঠাতা এস এম বেলাল উদ্দিন, প্রকল্পটির সমন্বয়ক সামিরা সাইফ জোয়ার্দ্দার সহ অনেকে।

চারমাসব্যাপী অনুষ্ঠেয় বুটক্যাম্পটিতে থাকছে ড্রপশিপিং, প্রিন্ট অন ডিমান্ড, এসইও, সোশ্যাল মিডিয়া মার্কেটিং সহ ডিজিটাল স্পেসের নানা বিষয়ে ৪০ টিরও বেশী ওয়েবিনার, ১০ টিরও বেশী রোডশো এবং একটি জমকালো চুড়ান্ত পর্ব। উদ্যোগটির সাথে যুক্ত থাকছেন বাংলাদেশের আইসিটি ইন্ড্রাষ্টির দেশবরেণ্য সফল উদ্যোক্তা এবং প্রশিক্ষকগন। ডিজিটাল ক্যারিয়ার বুটক্যাম্প প্রকল্পটির মূল লক্ষ্য চার মাসের প্রশিক্ষণ শেষে ১ লক্ষাধিক তরুনদেরকে ডিজিটালে ক্যারিয়ার গড়তে দক্ষাতাবৃদ্ধি করা।

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮-৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। জেসিআইর সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে। বাংলাদেশে বর্তমানে জেসিআইয়ের প্রায় ২৫টির বেশি লোকাল চ্যাপ্টার কাজ করছে। এরমধ্যে জেসিআই ঢাকা ওয়েস্ট প্রাচীন ও সর্ববৃহৎ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন