রাস্তায় মিলছে না গণপরিবহন

রাস্তায় মিলছে না গণপরিবহন
হঠাৎ করেই জ্বালানি তেলের দাম অস্বাভাবিক ভাবে বাড়িয়েছে সরকার। এরপরই রাস্তায় মিলছে না গণপরিবহণ। ফলে চরম বিপাকে পড়েছে সাধারণ মানুষ। পূর্ব ঘোষণা ছাড়াই জ্বালানি তেলের দাম বাড়ানো চরম ক্ষুব্ধ নিম্ন ও মধ্যে আয়ের মানুষ।

রাজধানী ঢাকার শ্যামলী, কল্যাণপুর, মিরপুর, পল্টনসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, শত শত মানুষ রাস্তায় দাঁড়িয়ে আছেন বাসের অপেক্ষায়। তবুও মিলছে না গণপরিবহন। দীর্ঘ অপেক্ষার পর কোনো কোনো রুটে একটি বাস এলেও সেটিতে ওঠার আশায় ছুটে যাচ্ছেন অনেক বেশি মানুষ। শুধু রাজধানীতেই নয়, এই চিত্র দেখা যাচ্ছে দেশের প্রায় সর্বত্রই।

শুক্রবার রাত ১০টায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জ্বালানি তেলের দাম বৃদ্ধির বিষয়ে জানানো হয়।

নতুন দাম অনুযায়ী- প্রতি লিটার ডিজেল ৮০ টাকা থেকে ৩৪ টাকা বেড়ে ১১৪ টাকা, কেরোসিন ৩৪ টাকা বেড়ে ১১৪ টাকা, অকটেন ৪৬ টাকা বেড়ে ১৩৫ টাকা এবং পেট্রল ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা করা হয়েছে।

এছাড়া জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রজ্ঞাপন জারির পরপরই বন্ধ করে দেওয়া হয় দেশের বেশিরভাগ তেল পাম্প। মোটরসাইকেল চালকরা রাত ১১টার দিকে তেল নিতে চাইলেও কোনো পাম্পে তেল পায়নি। ফলে তেল পাম্পগুলোর সামনে মোটরসাইকেল ও প্রাইভেটকারের ভিড় লেগে যায়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু