৩৬৩ কোটি টাকার শেয়ার লেনদেন করে শীর্ষে বেক্সিমকো

স্টাফ করেসপন্ডেন্ট, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৮-০৫ ১২:১০:২২

বেক্সিমকোর ৩৬৩ কোটি টাকার শেয়ার লেনদেন

গত সপ্তাহে (৩১ জুলাই-০৪ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শীর্ষস্থান দখল করেছে বেক্সিমকো লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩৬৩ কোটি ৬০ লাখ ৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনা করে এই তথ্য জানা গেছে।

সপ্তাহজুড়ে কোম্পানিটির ২ কোটি ৯৪ লাখ ৬৬ হাজার ৪০৩টি শেয়ার লেনদেন হয়েছে। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ১২ শতাংশ।

লেনদেন তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ফরচুন সুজ। কোম্পানিটির ২ কোটি ৪৫ লাখ ১৩ হাজার ১৮১টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৯৫ কোটি ৭৫ লাখ ৪২ হাজার টাকা।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে সোনালী পেপার। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২৩ লাখ ৫৪ হাজার ৮৫১টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৫১ কোটি ৭৯ লাখ ৫১ হাজার টাকা।

লেনদেনের তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে- মালেক স্পিনিংয়ের কোটি ৯০ লাখ ৫৮ হাজার টাকার, ডেলটা লাইফ ইন্সুরেন্সের ৮৩ লাখ ৮৯ হাজার টাকার, ইন্ট্রাকো সিএনজির ১১৬ কোটি ২৫ লাখ ২২ হাজার টাকার, আইপিডিসি ফাইন্যান্সের ৯২ কোটি ৫১ লাখ ৫৫ হাজার টাকার, ওরিয়ন ইনফিউশনের ৮৬ কোটি ৩৪ লাখ ২২ হাজার টাকার, মতিন স্পিনিংয়ের ৮৪ কোটি ৯৪ হাজার টাকার এবং কেডিএস লিমিটেডের ৭৯ কোটি ৫৫ লাখ ৪৫ হাজার টাকার লেনদেন হয়েছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।