বিদায়ী সপ্তাহে দর কমেছে সাত কোম্পানির, শীর্ষে ইউনাইটেড ইন্স্যুরেন্স

স্টাফ করেসপন্ডেন্ট, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৮-০৫ ১০:৫৫:২৮

গত সপ্তাহে (৩১ জুলাই-০৪ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শেয়ার ও ইউনিট লেনদেনে অংশ নেওয়া মাত্র ৭টি প্রতিষ্ঠানের শেয়ারদর কমেছে। সপ্তাহটিতে সবচেয়ে বেশি দর কমেছে ইউনাইটেড ইন্স্যুরেন্সের। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, সপ্তাহের শুরুতে ইউনাইটেড ইন্স্যুরেন্সের উদ্বোধনী দর ছিল ৫১ টাকা ৩০ পয়সা। আর বিদায়ী সপ্তাহের শেষ কার্যদিবসে লেনদেন শেষে এর ক্লোজিং দর দাঁড়িয়েছে ৪৮ টাকা। অর্থাৎ কোম্পানিটির শেয়ারদর এক সপ্তাহে ৩ টাকা ৩০ পয়সা বা ৮.৩৮ শতাংশ কমেছে। ফলে কোম্পানিটি ডিএসইর সাপ্তাহিক দরপতন তালিকার শীর্ষে অবস্থান করছে।

তালিকার দ্বিতীয় স্থানে থাকা ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ডের শেয়ারদর ৫.৩১ শতাংশ কমেছে। আর তৃতীয় স্থানে থাকা নিটল ইন্সুরেন্সের শেয়ারদর কমেছে ২.৭১ শতাংশ।

ডিএসইতে সাপ্তাহিক দরপতনের শীর্ষ তালিকায় উঠে আসা অন্যান্য কোম্পানিগুলো হলো- ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্স ফান্ড, এসইএম লেকচার ইকুইটি ম্যানেজমেন্ট ফান্ড, দুলামিয়া কটন এবং ফরচুন সুজ।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।