সপ্তাহজুড়ে আগ্রহের শীর্ষে মালেক স্পিনিং

স্টাফ করেসপন্ডেন্ট, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৮-০৫ ১০:২৮:৩৪, আপডেট: ২০২২-০৮-০৫ ১০:৪৯:৩৯

গত সপ্তাহে (৩১ জুলাই-০৪ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শেয়ার ও ইউনিট লেনদেনে অংশ নেওয়া ৩৭৩টি প্রতিষ্ঠানের শেয়ারদর বেড়েছে। সপ্তাহটিতে সবচেয়ে বেশি দর বেড়েছে মালেক স্পিনিংয়ের। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, সপ্তাহের শুরুতে মালেক স্পিনিংয়ের উদ্বোধনী দর ছিল ২৬ টাকা ৮০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৩৫ টাকা ৬০ পয়সা। অর্থাৎ প্রতিষ্ঠানটির শেয়ারদর এক সপ্তাহে ৮ টাকা ৮০ পয়সা বা ৩২.৮৪ শতাংশ বেড়েছে। ফলে মালেক স্পিনিং ডিএসইর সাপ্তাহিক দর বৃদ্ধির তালিকার শীর্ষে উঠে আসে।

তালিকার দ্বিতীয় স্থানে থাকা সোনারগাঁও টেক্সটাইলের শেয়ারদর এক সপ্তাহে ২৭.৩৯ শতাংশ বেড়েছে। আর তৃতীয় স্থানে থাকা ওরিয়ন ইনফিউশনের শেয়ারদর বেড়েছে ২৬.৩৬ শতাংশ।

ডিএসইতে সাপ্তাহিক দর বৃদ্ধি শীর্ষ তালিকায় উঠে আসা অন্যান্য কোম্পানিগুলো হলো- মোজাফ্ফর হোসেন স্পিনিংয়, সিমটেক্স, ইউনিয়ন ক্যাপিটাল, গ্লোবাল হেবি কেমিক্যাল, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, ফাস ফাইন্যান্স ও হোয়াওয়েল টেক্সটাইল।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।