গ্রিনের সঙ্গে যৌথভাবে কাজ করবে গুজরাট ল’ ইউনিভার্সিটি

গ্রিনের সঙ্গে যৌথভাবে কাজ করবে গুজরাট ল’ ইউনিভার্সিটি
শিক্ষা ও পারস্পরিক গবেষণায় যৌথভাবে কাজ করবে গ্রিন ইউনিভার্সিটি ও ভারতের গুজরাট ন্যাশনাল ল’ ইউনিভার্সিটি। এলক্ষ্যে দুই প্রতিষ্ঠানের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

সোমবার (১ আগস্ট) গ্রিন ইউনিভার্সিটি উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির ও গুজরাট ল’ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সাঞ্জিব সান্তাকুমার নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন।

এই চুক্তির আওতায় উভয় প্রতিষ্ঠান আইন বিভাগ সংশ্লিষ্ট যৌথ গবেষণা, বিভিন্ন প্রকাশনা ও অন্যান্য একাডেমিক উপকরণ এবং ছাত্র-শিক্ষক বিনিময় করতে পারবে। সাক্ষাৎকালে তাঁরা যৌথভাবে শিক্ষা ও প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ, কনফারেন্স আয়োজন, শিক্ষার পরিবেশ ও গবেষণার উন্নয়নে সুযোগ সৃষ্টিসহ পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট নানা বিষয় নিয়ে কাজ করবেন বলে জানান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির ও উপদেষ্টা অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক গ্রিন ইউনিভার্সিটিতে আসা এবং যৌথ সহযোগিতামূলক শিক্ষা কার্যক্রম গ্রহণ করার ব্যাপারে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করায় গুজরাট ন্যাশনাল ল’ ইউনিভার্সিটি টিমকে আন্তরিক ধন্যবাদ জানান।

এ সময় আইন অনুষদের ডিন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব বলেন, ‘শিক্ষা ও গবেষণা সংক্রান্ত যৌথ কার্যক্রম গ্রহণে উভয় প্রতিষ্ঠান সম্মত হয়েছে। চুক্তির আওতায় আইন বিষয়ে মানসম্মত শিক্ষা বজায়ের লক্ষ্যে ছাত্র-শিক্ষক বিনিময়ের মতো বিষয় যেমন থাকবে, তেমনি লজিস্টিক সাপোর্ট প্রদানেও দুই প্রতিষ্ঠান সর্বাত্মক সহযোগিতা প্রদানে কাজ করবে।’

এছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গ্রিন ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম, আইন বিভাগের চেয়ারম্যান ড. পারভেজ আহমেদ এবং আইন বিভাগের শিক্ষকেরা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি