‘পুঁজিবাজারকে আরও ডিজিটালাইজ করতে হবে’

‘পুঁজিবাজারকে আরও ডিজিটালাইজ করতে হবে’
অর্থনৈতিক উন্নয়নের জন্য পুঁজিবাজারকে আরও ডিজিটালাইজ করতে হবে। ‘ইনহ্যান্সিং ডিজিটাল গভর্মেন্ট অ্যান্ড ইকনোমি‘ এর আওতায় বিএসইসি এবং ডিএসইকে ডিজিটালাইজ করে আরও কতটা স্বচ্ছতায় নিয়ে আসা যায় তা নিয়ে আমরা কাজ করছি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রোববার (৩১ জুলাই) রাজধানীর একটি হোটেলে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন চুপ্পুর সভাপতিত্বে অনুষ্ঠিত আমায়া সিকিউরিটিজের উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন। উদ্ভোধনী অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য দেন আমায়া সিকিউরিটিজের প্রধান নির্বাহী পরিচালক আসলাম সেরনিয়াবাত।

প্রতিমন্ত্রী বলেন, বিনিয়োগকারীদের কল্যাণে কিভাবে কাজ করা যায় সে বিষয়ে আমরা নিয়ন্ত্রক সংস্থার সঙ্গে বসেছি। আগামী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সাথে বসছি।

তিনি বলেন, অর্থনীতিকে শক্তিশালী করে তোলার জন্য পুঁজিবাজারকে শক্তিশালী করে গড়ে তোলা দরকার। তারই লক্ষ্যে তথ্য ও প্রযুক্তি বিভাগ পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে বৈঠকের চিন্তা ভাবনা করছে।

তিনি আরও বলেন, বিনিয়োগকারীদের আস্থা এবং বিশ্বাস অর্জন করে আমায়া সিকিউরিটিজ এগিয়ে যেতে চায়।বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা প্রদান করে সিকিউরিটিজ হাউজের শীর্ষ তালিকায় নিজেদের স্থান করে নেওয়াই আমাদের লক্ষ্য।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই’র সভাপতি জসিম উদ্দিন এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এমডি তারিক আমিন ভূঁইয়া।

এর আগে ১২ জানুয়ারি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ট্রেক হোল্ডার আমায়া সিকিউরিটিজ লিমিটেড স্টক ডিলার রেজিস্ট্রেশন সনদ পায়। ডিএসইতে ব্রোকারেজ হাউজটির রেজিস্ট্রেশন নম্বর-ডিএসই-২৬৮/২০২২/৫৭৮। প্রতিষ্ঠানটির ডিলার ট্রেডিং আইডি ডিএলআরএএমএ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত