টপটেন লুজার তালিকায় বিমা খাতের ১০ কোম্পানি

স্টাফ করেসপন্ডেন্ট, অর্থ সংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৮-০১ ১৫:৪২:৩৪, আপডেট: ২০২২-০৮-০১ ১৫:৪৩:২০

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ১০২ টির শেয়ারদর কমেছে। এদিন ডিএসই’র টপটেন লুজার তালিকায় থাকা কোম্পানিগুলোর মধ্যে সবগুলোই বিমা খাতের প্রতিষ্ঠান।

সূত্র মতে,  সোমবার (১ আগস্ট) নিটল ইন্স্যুরেন্সের শেয়ারের প্রতি বিনিয়োগকারীদের অনাগ্রহ ছিল সবচেয়ে বেশি। আগের কার্যদিবসে (রোববার) নিটল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৫.৬০ টাকা। আজ লেনদেন শেষে প্রতিষ্ঠানটি শেয়ার দাঁড়ায় ৪৩.৪০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২ টাকা ২০ পয়সা বা ৪.৮২ শতাংশ কমেছে। এর মাধ্যমে নিটল ইন্স্যুরেন্স ডিএসইর টপটেন লুজার তালিকার শীর্ষে উঠে আসে।

লুজার তালিকার দ্বিতীয় স্থানে থাকা বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের শেয়ারদর আজ ৪.৬৮ শতাংশ কমেছে। আর তালিকার তৃতীয় স্থানে থাকা জনতা ইন্স্যুরেন্সের শেয়ারদর কমেছে ৪.০১ শতাংশ।

এদিন ডিএসইতে টপটেন লুজার তালিকায় উঠে আসা অন্য কোম্পানিগুলো হলো- ফিনিক্স ইন্স্যুরেন্স, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, ইউনাইটেড ইন্স্যুরেন্স, ইসলামী ইন্স্যুরেন্সে, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স এবং মেঘনা ইন্স্যুরেন্স।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।