পুঁজিবাজারে সূচকের উত্থানের সাথে লেনদেনও বেড়েছে

পুঁজিবাজারে সূচকের উত্থানের সাথে লেনদেনও বেড়েছে
সোমবার (১ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ১৬৩ পয়েন্টে। ইসলামী শরীয়াহ ভিত্তিক সূচক ‘ডিএসইএস’ ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৪৭ পয়েন্টে। এছাড়া বাছাই করা ৩০ কোম্পানি নিয়ে গঠিত সূচক ‘ডিএস৩০’ ১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ২০৪ পয়েন্টে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এসব তথ্য জানা যায়।

একইসাথে আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনও বেড়েছে। আজ ডিএসইতে মোট ৯২১ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর গতকাল ডিএসইতে ৫৬৭ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। অর্থাৎ আগের দিন থেকে আজ ৩৫৩ কোটি ৭৭ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে।

ডিএসইতে আজ মোট ৩৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। যার মধ্যে দর বেড়েছে ২০৩টির, কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৭টির।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৪১.০০ পয়েন্ট বা ০.৭৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ১১৭.৬৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৭১টির কমেছে ৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৭টির দর। আজ সিএসইতে ১৮ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত