তানমি হক এইচএসবিসি বাংলাদেশের রিটেইল ব্যাংকিংয়ের প্রথম নারী প্রধান

তানমি হক এইচএসবিসি বাংলাদেশের রিটেইল ব্যাংকিংয়ের প্রথম নারী প্রধান
বহুজাতিক দ্য হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং করপোরেশন (এইচএসবিসি) বাংলাদেশের রিটেইল ব্যাংকিং প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন তানমি হক। ব্যাংকটিতে প্রথমবারের মতো কোন নারী প্রধান হিসেবে নিয়োগ পেয়েছে। আজ সোমবার (১ আগস্ট) থেকে কার্যকর হবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এইচএসবিসি এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এইচএসবিসিতে যোগ দেওয়ার আগে তানমি হক স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক (এসসিবি) বাংলাদেশের প্রায়োরিটি ও ওয়েলথ বিভাগের প্রধান ছিলেন। তানমি হক এইচএসবিসি বাংলাদেশের সাবেক রিটেইল ব্যাংকিং প্রধান আহমেদ সাইফুল ইসলামের স্থলাভিষিক্ত হবেন। সাইফুল ইসলাম এইচএসবিসি হংকংয়ের নতুন একটি পদে যোগ দিয়েছেন।

বিজ্ঞপ্তিতে এইচএসবিসি জানিয়েছে, ব্যাংকিং খাতে ২০ বছরের বেশি সময়ের পেশাগত অভিজ্ঞতা রয়েছে তানমি হকের। তিনি স্ট্র্যাটেজি, করপোরেট ও রিটেইল রিলেশনশিপ ম্যানেজমেন্ট, আর্থিক বিশ্লেষণ, এসএমই অ্যাডভোকেসি, কমপ্লায়েন্সসহ ব্যাংকিং ও ডেভেলপমেন্ট খাতের কাজের সঙ্গে যুক্ত ছিলেন।

এ ছাড়া তিনি বিশ্বব্যাংক গ্রুপের প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশনেও (আইএফসি) কাজ করেছেন। ১৯৯৮ সালে আমেরিকান এক্সপ্রেস ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি।

অস্ট্রেলিয়ার মনাশ ইউনিভার্সিটি থেকে ফিন্যান্সে এমবিএ সম্পন্ন করেছেন তানমি। এ ছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ইনস্টিটিউট (আইবিএ) থেকেও ফিন্যান্সে এমবিএ করেছেন।

এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী মো. মাহবুব উর রহমান বলেন, ‘আমাদের বাজারসেরা রিটেইল ব্যাংকিং টিমের গুরুত্বপূর্ণ পদে প্রথম কোনো নারী এসেছেন। আশা করছি, তানমি তাঁর জ্ঞান ও অভিজ্ঞতা দিয়ে ব্যাংকের কার্যক্রম আরও সমৃদ্ধ করবে।’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন