জ্বালানির দাম কমালো আরব আমিরাত

আন্তর্জাতিক ডেস্ক, অর্থসংবাদ.কম প্রকাশ: ২০২২-০৮-০১ ০৭:০১:৫৫, আপডেট: ২০২২-০৮-০১ ০৭:৩৭:৪৫

জ্বালানি তেলের দাম কমানোর ঘোষণা দিয়েছে সংযুক্ত আরব আমিরাতের ‘জ্বালানি দর নির্ধারণ কমিটি’। এর মধ্যে ডিজেলের দাম ১৩ দশমিক ০২ শতাংশ এবং ই-প্লাস পেট্রোলের দাম ১৮ দশমিক ৯৮ শতাংশ কমানো হয়েছে। আজ সোমবার (১ আগস্ট) থেকে দেশটিতে জ্বালানির নতুন দাম কার্যকর হবে বলে জানিয়েছে গালফ নিউজ।

গালফ নিউজের প্রতিবেদনে জানানো হয়, বিশেষ গ্রেডের পেট্রোল (৯৮ অকটেন) প্রতি লিটার ৪ দশমিক ০৩ দিরহামে পাওয়া যাবে। জুলাই মাসে এ তেলের প্রতি লিটারের দর ছিল ৪ দশমিক ৬৩ দিরহাম। অর্থাৎ জুলাইয়ের তুলনায় আগস্টে প্রতি লিটার বিশেষ গ্রেডের পেট্রোলের দাম ০ দশমিক ৬০ দিরহাম বা ১২ দশমিক ৯৫ শতাংশ কমেছে।

প্রতি লিটার সুপার গ্রেড (৯৫ অকটেন) ০ দশমিক ৫৯ দিরহাম বা ১৩ দশমিক ২৭ শতাংশ কমানো হয়েছে। ফলে প্রতি লিটার সুপার গ্রেড ৩ দশমিক ৯৩ দিরহামে পাওয়া যাবে।

একই সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের সবচেয়ে কম মূল্যের পেট্রোল ই-প্লাস গ্যাসোলিন (৯১ অকটেন) প্রতি লিটার ৩ দশমিক ৮৪ দিরহামে পাওয়া যাবে, জুলাইয়ে এই গ্রেডের প্রতি লিটার পেট্রোলের দাম ছিল ৪ দশমিক ৭৪ দিরহাম।

এছাড়া প্রতি লিটার ডিজেল পাওয়া যাবে ৪.১৪ দিরহামে, জুলাই মাসে যার দর ছিল ১৪.৭৬ দিরহাম।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।