ফ্লোর প্রাইসে ভর করে সূচকের বড় লাফ

ফ্লোর প্রাইসে ভর করে সূচকের বড় লাফ
ফ্লোর প্রাইস কার্যকরের প্রথম দিনে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। সাম্প্রতিক সময়ে সূচকের এত বড় উত্থান আর দেখা যায়নি। সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচক বৃদ্ধির সঙ্গে ডিএসইতে টাকার অংকে শেয়ার লেনদেনের পরিমাণও বেড়েছে। একই সঙ্গে বেড়েছে লেনদেনে অংশ নেওয়া ৯৪ শতাংশের বেশি প্রতিষ্ঠানের শেয়ারদর।

ঢাকা স্টক এক্সচেঞ্জের দেওয়া তথ্য মতে, রোববার (৩১ জুলাই) এক্সচেঞ্জটির প্রধান সূচক ‘ডিএসই এক্স’ ১৫৩ পয়েন্ট বেড়েছে। বর্তমানে সূচকটি ৬ হাজার ১৩৩ পয়েন্টে অবস্থান করছে।

এছাড়াও অপর দুই সূচকের মধ্যে বাছাই করা কোম্পানিগুলোর সূচক ‘ডিএসই ৩০’ ৪৮ পয়েন্ট বেড়েছে। আর শরীয়াহ ভিত্তিক কোম্পানিগুলোর সূচক ‘ডিএসই এস’ বেড়েছে ৩১ পয়েন্ট।

সব সূচকের উত্থানের দিনে ডিএসইতে টাকার অংকে শেয়ার লেনদেনের পরিমাণও বেড়েছে। আজে এক্সচেঞ্জটিতে ৫৬৭ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৪১ কোটি ৭৭ লাখ টাকা।

রোববার ডিএসইতে মোট ৩৮২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ৩৬২টি প্রতিষ্ঠানেরই শেয়ারদরই আজ বেড়েছে, বিপরীতে দর কমেছে মাত্র ৭টির। বাকি ১৩টি কোম্পানির শেয়ারদর আজ অপরিবর্তিত ছিল।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত