দেড় কোটি টাকার স্বর্ণসহ দুই রোহিঙ্গা গ্রেফতার

দেড় কোটি টাকার স্বর্ণসহ দুই রোহিঙ্গা গ্রেফতার
চট্টগ্রামের সীতাকুণ্ডে জঙ্গল সলিমপুর থেকে রোহিঙ্গা মা-ছেলেকে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের কাছ থেকে কোটি টাকার স্বর্ণের বারসহ স্বর্ণালংকার উদ্ধার করা হয়। শনিবার (৩০ জুলাই) সকালে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন আসমত উল্লাহ (২৪) ও তার মা মোছা. ছহুরা খাতুন (৬৮)। তারা রোহিঙ্গা হলেও জঙ্গল সলিমপুরে পাহাড়ে বসবাস করতেন।

র‌্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, গোপন তথ্য ছিল যে, ইয়াবা বিক্রির টাকা দিয়ে রোহিঙ্গারা সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে স্বর্ণের বার ও বিস্কুট উখিয়া এবং টেকনাফের ক্যাম্পগুলোতে পাচার করছে। পরবর্তীতে তা দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দিচ্ছে তারা।

এরপর জঙ্গল সলিমপুরে অভিযান চালিয়ে রোহিঙ্গা মা-ছেলেকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে আটটি স্বর্ণের বার, পাঁচটি স্বর্ণের চেইন, এক জোড়া স্বর্ণের বালা, তিন জোড়া স্বর্ণের কানের দুল, তিনটি স্বর্ণের আংটি, চারটি স্বর্ণের লকেট উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া স্বর্ণের বারগুলোর আনুমানিক মূল্য এক কোটি টাকা এবং স্বর্ণালংকারের আনুমানিক দাম ৫০ লাখ টাকা। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা