রাজশাহীতে মার্কেট বন্ধ, নগরীতে প্রবেশ ও বের হওয়ায় নিষেধাজ্ঞা

রাজশাহীতে মার্কেট বন্ধ, নগরীতে প্রবেশ ও বের হওয়ায় নিষেধাজ্ঞা
সরকারি নির্দেশনা না মানায় রাজশাহী নগরী ও প্রত্যেক উপজেলায় মঙ্গলবার (১৯ মে) থেকে মার্কেট, শপিংমল, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। তবে খাদ্য, ওষুধ, নিত্য প্রয়োজনীয় পণ্যেল দোকান এর আওতামুক্ত থাকবে।

এছাড়া জরুরি প্রয়োজন ছাড়া রাজশাহী থেকে বাইরে যাওয়া ও প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে মহানগর পুলিশ।

রাজশাহী অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মহাম্মদ শরীফুল হক জানান, সোমবার (১৮ মে) দুপুরে জেলা কোর কমিটির সভায় মার্কেট, শপিং মল ও দোকানপাট বন্ধের এই সিদ্ধান্ত হয়েছে।

জেলা প্রশাসক হামিদুল হক জানান, জনস্বার্থে রাজশাহী মহানগরী এবং জেলার সব উপজেলার খাবার ও কাঁচাবাজার ছাড়া বাকি সব মার্কেট ও দোকানপাট বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার (১৯ মে) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। সিদ্ধান্ত বাস্তবায়নে কঠোরভাবে দায়িত্ব পালন করবে পুলিশ এবং প্রশাসন।

এর আগে ব্যবসায়ীদের সঙ্গে কয়েক দফায় সভা করে রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা রাজশাহী। তারা মহানগরীর সব মার্কেট বন্ধ রাখার পক্ষে ছিলেন। তারপরও নগরীর মার্কেটগুলো নানা কৌশলে খোলা হচ্ছিল।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জরুরি প্রয়োজন ছাড়া রাজশাহীর থেকে বাইরে যাওয়ার এবং প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে মহানগর পুলিশ। একইসঙ্গে রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে আসা নিষিদ্ধ করা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা