সিলেটের বন্যা দুর্গত মানুষদের পাশে ব্র্যাক ব্যাংক

সিলেটের বন্যা দুর্গত মানুষদের পাশে ব্র্যাক ব্যাংক
মানবতার ডাকে সাড়া দিয়ে সিলেট অঞ্চলের বন্যা দুর্গত মানুষদের পাশে দাঁড়িয়েছে ব্র্যাক ব্যাংক। উজান থেকে নেমে আসা বৃষ্টির পানিতে হঠাৎ সৃষ্ট বন্যা সিলেটে অঞ্চল বিশেষ করে সুনামগঞ্জের মানুষদেরকে অভিভূত ও বিপর্যস্ত করার সঙ্গে সঙ্গেই ব্র্যাক ব্যাংক বিশ্বের বৃহত্তম উন্নয়ন সংস্থা ব্র্যাকের ত্রাণ কার্যক্রমের সাথে যুক্ত হয়।

কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে, ব্র্যাক ব্যাংক ব্র্যাকের জরুরি বন্যা ত্রাণ কর্মসূচি ‘ডাকছে আমার দেশ’ এ তিন কোটি টাকা অনুদান দিয়েছে।

ব্র্যাকের ত্রাণ কর্মীরা ক্ষতিগ্রস্তদের মধ্যে শুকনো খাবার, নিরাপদ খাবার পানি, ওরাল স্যালাইন, ম্যাচ, মোমবাতি, প্রয়োজনীয় ওষুধসহ অন্যান্য সামগ্রী বিতরণ করেছে এবং পানিবন্দী মানুষদের উদ্ধার করেছে। ব্র্যাকের ২৫ কোটি টাকার ত্রাণ কর্মসূচির আওতায় প্রায় ৫২ হাজার পরিবারকে খাদ্য, জরুরি সহায়তা এবং পুনর্নির্মাণ কাজে সহায়তা প্রদান করা হবে।

ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিএফও এম মাসুদ রানা এফসিএ ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্র্যাকের সিনিয়র ডিরেক্টর কেএএম মোরশেদের নিকট পেঅর্ডারটি হস্তান্তর করেন।

এই মানবিক উদ্যোগ সম্পর্কে ব্র্যাক ব্যাংক-এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, একজন কর্পোরেট নাগরিক হিসাবে আমরা মনে করি, আমাদের দায়িত্ব এই দুর্যোগের সময় সিলেট অঞ্চলের দুর্দশাগ্রস্ত মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া। প্রত্যন্ত অঞ্চলের পরিবারগুলির কাছে ত্রাণ পৌঁছানোর এই কঠিন কাজটিতে আমাদের সহায়তা করার জন্য আমরা ব্র্যাক-এর প্রতি কৃতজ্ঞ। বন্যা পরিস্থিতির অবনতি হলে আমাদের সহায়তা আরও বাড়ানোর পরিকল্পনা রয়েছে।”

উল্লেখ্য, সারাদেশে সরকারের বন্যা ত্রাণ কাজে যোগ দিতে ব্র্যাক ব্যাংক ইতিমধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ১০ কোটি টাকা অনুদান দিয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন