বাংলাদেশকে আটটি ভেন্টিলেটর দিল সুইডিশ এইচঅ্যান্ডএম

বাংলাদেশকে আটটি ভেন্টিলেটর দিল সুইডিশ এইচঅ্যান্ডএম
সুইডেনের প্রতিষ্ঠান এইচঅ্যান্ডএম বাংলাদেশকে আটটি ভেন্টিলেটর ও ১ হাজার ৫০০ পিপিই দিয়েছে। গতকাল পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের উপস্থিতিতে এসব চিকিৎসাসামগ্রী স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আসাদুল ইসলামের কাছে হস্তান্তর করেন এইচঅ্যান্ডএম কোম্পানির প্রতিনিধি বশিরুন নবী খান।

পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। এ সময় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও সুইডেনের রাষ্ট্রদূত চারলতা স্লাইটার উপস্থিত ছিলেন।

চিকিৎসাসামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী করোনার কারণে সৃষ্ট বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের ক্রয়াদেশ বাতিল না করায় এইচঅ্যান্ডএম কোম্পানিকে ধন্যবাদ জানান। তিনি বলেন, এ ক্ষেত্রে সুইডেনের এ প্রতিষ্ঠান আদর্শ স্থাপন করেছে এবং অন্যান্য প্রতিষ্ঠানেরও উচিত তাদের মডেল অনুসরণ করা।

ড. মোমেন গত এপ্রিল মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সুইডেনের প্রধানমন্ত্রীর টেলিফোনের আলাপের বিষয়টি উল্লেখ করে বলেন, উভয় দেশ করোনার প্রভাব মোকাবেলায় একসঙ্গে কাজ করে যেতে চায়।

সুইডেনের রাষ্ট্রদূত বলেন, সুইডেন সবসময় বাংলাদেশের পাশে আছে এবং এখন সুইডেনের প্রতিষ্ঠানগুলোও একই পথ অনুসরণ করছে। তিনি করোনাভাইরাস মোকাবেলায় বাংলাদেশের সঙ্গে কাজ করার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন