রুশ পতাকাবাহী শস্যের জাহাজ আটক করল তুরস্ক

রুশ পতাকাবাহী শস্যের জাহাজ আটক করল তুরস্ক
ইউক্রেনের রুশ-অধিকৃত অঞ্চল থেকে শস্য বহনকারী একটি পণ্যবাহী জাহাজকে আটক করেছে তুরস্ক। স্থানীয় সময় গতকাল রোববার রাশিয়ার পতাকাবাহী জাহাজ ‘জিবেক ঝোলি’কে আটক করে তুর্কি শুল্ক কর্তৃপক্ষ। তুরস্কে ইউক্রেনের রাষ্ট্রদূতের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বিবিসি।

রাষ্ট্রদূত ভ্যাসিল বোডনার জানিয়েছেন, তুরস্কের কাস্টমস কর্তৃপক্ষ কার্গো জাহাজ ‘ঝিবেক ঝোলি’কে আটক করেছে। কৃষ্ণসাগরে তুরস্কের কারাসু বন্দরে পৌঁছালে এটিকে আটক করা হয়। জাহাজটি বর্তমানে বন্দরের প্রবেশ পথে দাঁড়িয়ে রয়েছে।

এসব পণ্যগুলো কোথা থেকে এসেছে কিংবা কীভাবে এটি পাওয়া গিয়েছে তা পরিষ্কার নয়। রাশিয়ার বিরুদ্ধে অভিযোগ, ইউক্রেনের নিয়ন্ত্রণে থাকা অঞ্চলগুলো থেকে এসব শস্য গোপনে নিয়ে আসা হয়েছে। তবে এ অভিযোগ অস্বীকার করেছে রাশিয়া।

এর আগে গত শনিবার তুরস্কের বিচার মন্ত্রণালয়ের কাছে একটি চিঠি পাঠায় ইউক্রেনের প্রসিকিউটর জেনারেলের কার্যালয়। চিঠিতে বলা হয়েছিল, ইউক্রেনের শস্যগুলো অবৈধভাবে রফতানি করছে রাশিয়া। এতে ৭ হাজার টন খাদ্য শস্য রয়েছে। রুশ-অধিকৃত অঞ্চল বার্দিয়ানৎস্ক বন্দর থেকে পণ্যগুলো নিয়ে জাহাজটি তুরস্কের কারাসু বন্দরের উদ্দেশ্যে রওনা হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া