তিন কোম্পানির ক্রেডিট রেটিং প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৭-০৩ ১১:৪১:২৭

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয়ের পর তা প্রকাশ করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, কোম্পানি তিনটি হলো: কনফিডেন্স সিমেন্ট, শাশা ডেনিমস এবং ইসলামী ইন্স্যুরেন্স।

ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরিএবি) এবং আর্গুস ক্রেডিট রেটিং সার্ভিসেস লিমিটেড (এসিআরএসএল) কোম্পানি তিনটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে।

কনফিডেন্স সিমেন্টের রেটিং হয়েছে ‘এএ৩’। ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ৩১ মার্চ ২০২২ সময় পর্যন্ত অনিরীক্ষিত এবং ২০২২ সালের ৩০ এপ্রিল পর্যন্ত ব্যাংকের দায়বদ্ধতার অবস্থান ও অন্যান্য তথ্য অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

শাশা ডেনিমসের রেটিং হয়েছে ‘এএ৩’। ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ৩১ মার্চ ২০২২ সময় পর্যন্ত অনিরীক্ষিত এবং ২০২২ সালের ৩১ মে পর্যন্ত ব্যাংকের দায়বদ্ধতার অবস্থান ও অন্যান্য তথ্য অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ইসলামী ইন্স্যুরেন্সের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এএ+’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-২। ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ২০২২ সালের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।