সিটি কর্পোরেশন ও পৌরসভায় সাড়ে ৩০ কোটি টাকা বরাদ্দ

সিটি কর্পোরেশন ও পৌরসভায় সাড়ে ৩০ কোটি টাকা বরাদ্দ
করোনাভাইরাস ও ডেঙ্গু প্রতিরোধে সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোকে ৩০ কোটি ৬৩ লাখ টাকার বিশেষ থোক বরাদ্দ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (১৪ মে) এ বরাদ্দ দিয়ে স্থানীয় সরকার বিভাগ থেকে আদেশ জারি করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, করোনাভাইরাস ও ডেঙ্গু প্রতিরোধে সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোর জন্য স্থানীয় সরকারমন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী ৩০ কোটি ৬৩ লাখ টাকা বিশেষ থোক বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে ১২টি সিটি কর্পোরেশনের জন্য ১৬ কোটি ৫০ লাখ টাকা এবং ৩২৮টি পৌরসভার জন্য ১৪ কোটি ১৩ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

ঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ, চট্টগ্রাম ও গাজীপুর সিটি কর্পোরেশনের জন্য দুই কোটি টাকা করে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের জন্য এক কোটি ৫০ লাখ টাকা এবং খুলনা, রাজশাহী, বরিশাল, সিলেট, কুমিল্লা, রংপুর ও ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জন্য এক কোটি টাকা বিশেষ থোক বরাদ্দ দেয়া হয়েছে।

পৌরসভাগুলোর মধ্যে জেলা সদরের ‘ক’ শ্রেণির পৌরসভার জন্য পাঁচ লাখ ৫০ হাজার টাকা, অন্যান্য ‘ক' শ্রেণির পৌরসভার জন্য চার লাখ ২৫ হাজার ঢাকা, ‘খ' শ্রেণির পৌরসভার জন্য চার লাখ টাকা এবং ‘গ' শ্রেণির পৌরসভার জন্য তিন লাখ ৫০ হাজার টাকা করে বরাদ্দ দেয়া হয়।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হবার পর বিভিন্ন খাতে অব্যবহৃত ও বেঁচে যাওয়া টাকা সমন্বয় করে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর অনুকূলে ইতোপূর্বে স্থানীয় সরকার বিভাগ থেকে গত ২৫ মার্চ ৩৩ কোটি ২ লাখ টাকা এবং ২৬ এপ্রিল ৫২ কোটি ২৫ লাখ টাকা বিশেষ বরাদ্দ দেয়া হয়েছিল।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু