বাংলাদেশ থেকে বিদায় নিচ্ছেন বিক্রম দোরাইস্বামী

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ২০২২-০৭-০২ ১৮:৩০:৫৫

বাংলাদেশ থেকে বিদায় নিচ্ছেন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। ধারণা করা হচ্ছে তিনি যুক্তরাজ্যের ভারতীয় দূতাবাসে দায়িত্ব গ্রহণ করবেন।

১৯৯২ সালে তিনি ভারতের ফরেন সার্ভিসে যোগ দেন। এর আগে তিনি উজবেকিস্তান ও দক্ষিণ কোরিয়ায় দেশটির রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন। তারও আগে হংকং, বেইজিং, নিউইয়র্ক, জোহানেসবার্গে ভারতের কূটনৈতিক মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

শনিবার (২ জুলাই) দ্য হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। বাংলাদেশে রীভা গাঙ্গুলী দাশের স্থলাভিষিক্ত হয়েছিলেন দোরাইস্বামী।

প্রতিবেদনে বলা হয়, তার শূন্যস্থান পূরণে বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার হিসেবে আসতে পারেন সুধাকর ডালেলা। ১৯৯৩ সালে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেন ডালেলা। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রে ভারতীয় মিশনের উপ-প্রধানের দায়িত্বে রয়েছেন। তাছাড়া তিনি ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয়েও নিয়োজিত ছিলেন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।