সাপ্তাহিক দরপতনের শীর্ষে আইপিডিসি ফাইন্যান্স

স্টাফ করেসপন্ডেন্ট, অর্থ সংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৭-০২ ১১:৩২:৫৯

গত সপ্তাহে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া কোম্পানিগুলোর মধ্যে ৯৪টির দর কমেছে। এর মধ্যে সবচেয়ে বেশি দর কমেছে আইপিডিসি ফাইন্যান্সের। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, সপ্তাহের শুরুতে আইপিডিসি ফাইন্যান্সের শেয়ারদর ছিল ৫৬ টাকা ৮০ পয়সা। আর বিদায়ী সপ্তাহের শেষ কার্যদিবসে লেনদেন শেষে এর ক্লোজিং দর দাঁড়িয়েছে ৫২ টাকা ৭০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে দর কমেছে ৪ টাকা ১০ পয়সা বা ৭.২২ শতাংশ। এর মাধ্যমে আইপিডিসি ফাইন্যান্স ডিএসইর সাপ্তাহিক দর পতনের তালিকার শীর্ষে উঠে আসে।

দরপতন তালিকার দ্বিতীয় স্থানে থাকা ফারইস্ট ফাইন্যান্সের শেয়ারদর ৭.০২ শতাংশ কমেছে। আর তৃতীয় স্থানে থাকা সিনোবাংলার শেয়ারদর কমেছে ৬.৯৫ শতাংশ।

ডিএসইতে দর পতনের শীর্ষ তালিকায় উঠে আসা অন্যান্য কোম্পানিগুলোর ইউনাইটেড ইন্সুরেন্সের ৬.৪৫ শতাংশ, ফাইন ফুডসের ৫.০৪ শতাংশ, আরডি ফুডের ৪.৫৫ শতাংশ, সিটি জেনারেল ইন্সুরেন্সের ৪.২৬ শতাংশ, ফারেইস্ট ইন্সুরেন্সের ৪.২৬ শতাংশ, হাক্কানি পাল্পের ৪.০৬ শতাংশ এবং সুহৃদ ইন্ডাস্ট্রিজের শেয়ারদর ৩.৯৫ শতাংশ কমেছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।