ঈদুল আজহা উপলক্ষে নতুন নোট বিনিময় শুরু

স্টাফ করেসপন্ডেন্ট, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৬-২৯ ১১:২৩:৪৬

ঈদুল আজহা উপলক্ষে বুধবার (২৯ জুন) থেকে ব্যাংকগুলো নতুন নোট বিনিময় শুরু করেছে। এবার ২৫ হাজার কোটি টাকার সমমূল্যের নতুন নোট বাজারে ছাড়বে বলে কেন্দ্রীয় ব্যাংক সূত্রে জানা গেছে। নতুন নোট সরকারি ছুটির দিন ছাড়া আগামী ৭ জুলাই পর্যন্ত ব্যাংকগুলো বিনিময় করবে।

এর আগে কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়, ঢাকা শহর ও এর আশেপাশের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের ৪০টি শাখা থেকে জনসাধারণ ও গ্রাহকদের মধ্যে ১০, ২০, ৫০ টাকা ও ১০০ টাকা মূল্যমান পর্যন্ত নতুন নোট প্রতিটি একটি প্যাকেট করে বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে। একজন ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। তবে নোট উত্তোলনকালে কেউ চাইলে কাউন্টার থেকে মুদ্রা গ্রহণ করতে পারবেন।

যেসব শাখায় নতুন টাকা পাওয়া যাবে:

রূপালী ব্যাংক রাজারবাগ শাখা, পূবালী ব্যাংক সদরঘাট শাখা, সাউথইস্ট ব্যাংক কাকরাইল শাখা, ওয়ান ব্যাংক বাসাবো শাখা, ব্র্যাক ব্যাংক শ্যামলী শাখা, ডাচ-বাংলা ব্যাংক এসএমই অ্যান্ড এগ্রিকালচার শাখা, দক্ষিণখান, ব্যাংক এশিয়া বনানী-১১ শাখা, ব্যাংক এশিয়া ধানমন্ডি শাখা, দি সিটি ব্যাংক বেগম রোকেয়া সরণী শাখা, আল-আরাফাহ ইসলামী ব্যাংক নন্দীপাড়া শাখা, প্রাইম ব্যাংক এ্যালিফেন্ট রোড শাখা, সোনালী ব্যাংক জাতীয় সংসদ ভবন শাখা, এবি ব্যাংক প্রগতি সরণী শাখা, আইএফআইসি ব্যাংক উত্তরা শাহজালাল এভিনিউ শাখা, প্রিমিয়ার ব্যাংক বসুন্ধরা শাখা, অগ্রণী ব্যাংক রামপুরা টিভি শাখা, জনতা ব্যাংক কচুক্ষেত কর্পোরেট শাখা, সোশ্যাল ইসলামী ব্যাংক ফরেন এক্সচেঞ্জ শাখা, প্রিমিয়ার ব্যাংক বনানী শাখা, ডাচ-বাংলা ব্যাংক নিউমার্কেট শাখা, রূপালী ব্যাংক স্থানীয় কার্যালয়, মার্কেন্টাইল ব্যাংক নারায়ণগঞ্জ শাখা, এক্সিম ব্যাংক শিমরাইল শাখা, নারায়ণগঞ্জ, ইসলামী ব্যাংক বাংলাদেশ গাজীপুর চৌরাস্তা শাখা, ইউসিবিএল, গাজীপুর চৌরাস্তা শাখা, উত্তরা ব্যাংক সাভার শাখা, মিউচ্যুয়াল ট্রাষ্ট ব্যাংক সাভার শাখা, ট্রাষ্ট ব্যাংক কেরানীগঞ্জ শাখা, এনসিসি ব্যাংক যাত্রাবাড়ী শাখা, জনতা ব্যাংক আব্দুল গণি রোড কর্পোরেট শাখা, অগ্রণী ব্যাংক জাতীয় প্রেসক্লাব কর্পোরেট শাখা, গ্লোবাল ইসলামী ব্যাংক মিরপুর শাখা, সাউথইস্ট ব্যাংক কারওয়ান বাজার শাখা,সোশ্যাল ইসলামী ব্যাংক বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখা, উত্তরা ব্যাংক চকবাজার শাখা, সোনালী ব্যাংক রমনা কর্পোরেট শাখা, ঢাকা ব্যাংক উত্তরা শাখা, আইএফআইসি ব্যাংক গুলশান শাখা, ন্যাশনাল ব্যাংক মহাখালী শাখা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক মোহাম্মদপুর শাখা।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।