সৌদি গেছেন ৪৪ হাজার ২৩৩ হজযাত্রী

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৬-২৯ ০৯:৩১:২৯, আপডেট: ২০২২-০৬-২৯ ০৯:৩৩:৫৬

সৌদি আরবে আরও এক বাংলাদেশি হজযাত্রী মৃত্যুবরণ করেছেন। মঙ্গলবার (২৮ জুন) টাঙ্গাইল জেলার মো. আব্দুল গফুর মিয়া (৬১) নামের ওই হজযাত্রী মক্কায় ইন্তেকাল করেন। তার পাসপোর্ট নম্বর BY0062202। অন্যদিকে হজ ফ্লাইট শুরু হওয়ার পর মঙ্গলবার (২৮ জুন) পর্যন্ত গত ২৪ দিনে সৌদি আরবে গেছেন ৪৪ হাজার ২৩৩ জন হজযাত্রী।

এ নিয়ে সৌদি আরবে এ বছর ৭ জন বাংলাদেশি হজযাত্রী ইন্তেকাল করেছেন। তাদের মধ্যে পুরুষ ৫ জন ও নারী ২ জন। ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্কের হজের প্রতিদিনের বুলেটিনে এই তথ্য জানানো হয়েছে।

এ পর্যন্ত ১২৩টি হজ ফ্লাইটে হজযাত্রীরা সৌদি আরব গেছেন। গত ৫ জুন হজ ফ্লাইট শুরু হয়েছিল। সৌদি আরব যাওয়া হজযাত্রীদের মধ্যে সরকারি ব্যবস্থাপনার ৩ হাজার ৩৮৫ জন ও বেসরকারি ব্যবস্থাপনার ৪০ হাজার ৮৪৮ জন রয়েছেন।

১২৩টি ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৭০টি, সৌদিয়ার ৪৭টি এবং ফ্লাইনাসের ৬টি ফ্লাইট রয়েছে।

সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই হজ অনুষ্ঠিত হবে। এবার সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর কোটা ৪ হাজার ১১৫ জন। অন্যদিকে বেসরকারি ব্যবস্থাপনায় কোটা ৫৫ হাজার ৮৮৫ জন।

সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে ১৪ জুলাই। ফিরতি ফ্লাইট শেষ হবে ৪ আগস্ট।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।