সূচকের উত্থানের সাথে লেনদেনও বেড়েছে

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৬-২৭ ১৫:০৫:৩৪

সোমবার (২৭ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসই প্রধান সূচক ‘ডিএসইএক্স’ সূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩২০ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে  ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৮০ পয়েন্টে তবে ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে  দাঁড়িয়েছে ২ হাজার ২৮৫ পয়েন্টে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

পাশাপাশি আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনও বেড়েছে। সোমবার ডিএসইতে ৭০০ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১০৬ কোটি ৩৮ লাখ টাকা বেশি। গতকাল  ডিএসইতে ৫৯৪ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট ৩৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। যার মধ্যে দর বেড়েছে ২৩৭টির, দর কমেছে ৯১টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৪টির।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসই সার্বিক সূচক সিএসপিআই ৫৪ পয়েন্ট বেড়েছে। এদিন সিএসইতে ৬১ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।