সুধীজনে মুখরিত মাওয়া প্রান্তের সমাবেশস্থল

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২২-০৬-২৫ ০৯:৪৩:১৫

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সুধীজনে মুখরিত মাওয়া প্রান্তের সমাবেশস্থল। এরইমধ্যে আমন্ত্রিত রাজনৈতিক ব্যক্তিবর্গ, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, সাংবাদিক, শিক্ষকসহ নানা শ্রেণি-পেশার অতিথিরা এসে পৌঁছেছেন। মাওয়া প্রান্তের সুধী সমাবেশের প্যান্ডেল এখন অতিথিতে পূর্ণ।

শনিবার (২৫ জুন) ভোরে সূর্য ওঠার আগেই উদ্বোধন অনুষ্ঠানস্থলে পৌঁছাতে শুরু করেছেন অনেকেই। সকাল ৯টার আগেই সমাবেশস্থলে পূর্ণ হয়ে গেছে। এখন অপেক্ষা শুধু প্রধানমন্ত্রীর।

আওয়ামী লীগ নেতা ও সরকারের পদস্থ কর্মকর্তারা বলছেন, স্বপ্ন পূরণের দ্বারপ্রান্তে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তায় খরস্রোতা পদ্মা নদীর ওপর নির্মিত হয়েছে সেতু। সেটির উদ্বোধন হচ্ছে আজ। এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পদ্মার মাওয়া প্রান্তে সুধী সমাবেশ ও উদ্বোধন-আনুষ্ঠানিকতা এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অপেক্ষায়।

বস্তুতপক্ষে ইতিহাসের এই মাহেন্দ্রক্ষণের অপেক্ষায় খোদ মাওয়া প্রান্ত। অতিথিদের গ্রহণে বধূবরণের মতো সাজে প্রস্তুত মাওয়া। অপেক্ষা শুধু প্রধানমন্ত্রীর।

সফরসূচি অনুয়ায়ী, শনিবার সকাল সাড়ে ৯টায় তেজগাঁও বিমানবন্দর থেকে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের উদ্দেশ্যে রওনা দেবেন প্রধানমন্ত্রী ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের পদস্থ কর্মকর্তারা।

দিনের কার্যসূচি অনুযায়ী, প্রধানমন্ত্রী সকাল ১০টায় মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। সেখানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন।

বেলা ১১টায় পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে স্মারক ডাক টিকিট, স্যুভেনির শিট, উদ্বোধন-খাম ও সিলমোহর প্রকাশ করবেন। ১১টা ১০ মিনিটে টোলপ্লাজার উদ্দেশ্যে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। সেখানে টোল দিয়ে ১১টা ১৫ মিনিটে মাওয়া প্রান্তে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচন এবং মোনাজাতে অংশ নেবেন।

১১টা ২৩ মিনিটে সড়ক পথে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের ম্যুরাল চত্বর হতে শরীয়তপুরের জাজিরা প্রন্তের উদ্দেশ্যে যাত্রা করবেন। বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতু পার হয়ে তিনি ১১টা ৪৫ মিনিটে শরীয়তপুরের জাজিরা প্রান্তে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-২ উন্মোচন এবং মোনাজাতে অংশ নেবেন।

সেখান থেকে ১১টা ৫০ মিনিটে মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ির উদ্দেশ্যে সড়ক পথে যাত্রা করবেন। বেলা ১২টায় কাঁঠালবাড়িতে আওয়ামী লীগের জনসভায় অংশ নেবেন।

দুপুর ২টা ৩৫ মিনিটে জনসভা শেষ করে শরীয়তপুরের জাজিরা প্রান্তের সার্ভিস এরিয়া-২ এর উদ্দেশ্যে সড়কপথে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। সেখানে কিছু সময় অবস্থান করবেন। এরপর জাজিরা প্রান্ত হতে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।