খামারিদের সহায়তা একসঙ্গে কাজ করবে ব্র্যাক ব্যাংক ও হেইফার বাংলাদেশ  

খামারিদের সহায়তা একসঙ্গে কাজ করবে ব্র্যাক ব্যাংক ও হেইফার বাংলাদেশ  
বাংলাদেশের গ্রামীণ এলাকার গবাদি পশুপালনকারীদের সহায়তা করার লক্ষ্যে পার্টনারশিপ শুরু করেছে ব্র্যাক ব্যাংক এবং হেইফার বাংলাদেশ।

বিশ্বব্যাপী কৃষক সম্প্রদায়কে আত্মনির্ভরশীল করার লক্ষ্যে আন্তর্জাতিক অলাভজনক প্রতিষ্ঠান, হেইফার ইন্টারন্যাশনালকে বাংলাদেশে প্রতিনিধিত্ব করছে হেইফার বাংলাদেশ।

এই পাঁচ বছর মেয়াদী চুক্তির আওতায় রাজশাহী, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, নাটোর, নরসিংদী এবং কিশোরগঞ্জে হাইফার বাংলাদেশ-এর তালিকাভুক্ত কৃষকদের অর্থায়নে করবে ব্র্যাক ব্যাংক। এছাড়াও, ব্র্যাক ব্যাংক-কে প্রাণিসম্পদ অর্থায়নে একটি কাস্টমাইজড প্রোডাক্টস তৈরিতে সহায়তা করবে হেইফার বাংলাদেশ। এটি দেশের ক্রমবর্ধমান প্রাণিসম্পদ খাতে ফাইন্যান্সিং পোর্টফোলিও বৃদ্ধি করতে সহায়তা করবে ব্যাংকটিকে। তৃণমূল পর্যায়ের কৃষকদের লোন অ্যাপ্লিকেশন, স্ক্রিনিং ও আর্থিক সক্ষমতা তৈরিতে কাজ করবে হেইফার বাংলাদেশ।

৫ জুন, ২০২২ ঢাকায় ব্র্যাক ব্যাংক-এর প্রধান কার্যালয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন এবং হেইফার বাংলাদেশ-এর কান্ট্রি ডিরেক্টর এম. সিদ্দিকুর রহমান।

ব্র্যাক ব্যাংক-এর পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন - হেড অব স্মল বিজনেস- ওয়েস্ট নজরুল ইসলাম; হেড অব স্মল বিজনেস- ইস্ট আলমগীর হোসেন; হেড অফ মাইক্রোফাইন্যান্স অ্যান্ড অ্যাগ্রিকালচার ফাইন্যান্স তাপস কুমার রায়; হেড অব এসএমই প্রোডাক্ট টিম আজিজুল হক; হেড অব অ্যাগ্রিকালচার ফাইন্যান্স এস এম সাইফুল ইসলাম; হেড অব আন্ডাররাইটিং আরিফুল ইসলাম; ইউনিট হেড, ক্রেডিট অ্যান্ড পোর্টফোলিও অ্যানালাইসিস শামসুজ্জামান; এবং প্রজেক্ট ম্যানেজার ফরহাদ আহমেদ।

হেইফার বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন - ডিরেক্টর অফ প্রোগ্রাম মিসেস নুরুন নাহার; অ্যাসোসিয়েট ডিরেক্টর অব ফাইন্যান্স ইশতিয়াক আহমেদ; এবং বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড অ্যাকসেস টু ফাইন্যান্স লিড জাহাঙ্গীর বসুনিয়া।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন